নেতানয়াহু’র টুইটারের কভার থেকে সরল ট্রাম্প-বেঞ্জামিন 

প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে সম্পর্কের অবনতির বাহ্যিক প্রকাশ ঘটল। টুইটার অ্যাকাউন্টের কভার ফটো পাল্টে ফেললেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানয়াহু।

Written by SNS Jerusalem | January 14, 2021 10:05 pm

ডোনাল্ড ট্রাম্প (Photo: AFP)

প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে সম্পর্কের অবনতির বাহ্যিক প্রকাশ ঘটল। টুইটার অ্যাকাউন্টের কভার ফটো পাল্টে ফেললেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানয়াহু। ৬ জানুয়ারির ঘটনার পর থেকে সবকটি গুরত্বপূর্ণ সােশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ট্রাম্পকে ব্লক করে দেওয়া হয়েছে। 

সম্প্রতি নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে শুভেচ্ছা জানিয়েছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানয়াহু। তারপর থেকেই প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে তার সম্পর্কে চিড় ধরে। তবে নেতানয়াহুর টুইটার প্রােফাইলে কভার ফটো বদলানাে নিয়ে তার অ্যাকাউন্টে কোনও কমেন্ট আসেনি।

হােয়াইট হাউসের মিটিংয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের পাশে ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানয়াহু বসে রয়েছেন, দীর্ঘ সময় ধরে ছবিটি ইজরায়েলের প্রধানমন্ত্রীর সরকারি টুইটার অ্যাকাউন্টের কভার ফটো ছিল।

দুই রাষ্ট্রনেতার হােয়াইট হাউসে পাশাপাশি বসে থাকা ছবিটি শুধু সৌজন্য প্রদর্শনকারী ছিল না, দু’দেশের রাষ্ট্রপ্রধানদের মধ্যে ঘনিষ্ট বন্ধুত্বের ও দু’দেশের মধ্যে দৃঢ় সম্পর্কেরও প্রতীক ছিল। নেতানয়াহুর সরকারি টুইটার অ্যাকাউন্টের প্রােফাইলে কোনও ছবি নেই, লেখা রয়েছে ‘ইজরায়েলের নাগরিকবৃন্দ, আমরা ফের জীবনের গতিতে ফিরছি’।