তালিবানের ভয়ে দেশ ছাড়লেন পপ তারকা

তালিবান ক্ষমতায় এসে তারা ঘােষণা করেছে,শরিয়া অনুযায়ী দেশ চলবে।এই পরিস্থিতিতে জঙ্গিদের শাসনমুক্ত হতে চেয়ে দেশ ছাড়ার পরিকল্পনা করেছেন আফগানরা।

Written by SNS Kabul | August 21, 2021 9:45 am

আরিয়ানা সঈদ (Photo:SNS)

আফগানিস্তানে তালিবান ক্ষমতায় এসেই তারা ঘােষণা করেছে, শরিয়া অনুযায়ী দেশ চলবে। সকলকেই তা মেনে চলতে হবে। এই পরিস্থিতিতে জঙ্গিদের শাসনমুক্ত হতে চেয়ে দেশ ছাড়ার পরিকল্পনা করেছেন আফগানরা। তাদের দলেই নাম লেখালেন আফগান পপ তারকা আরিয়ানা সঈদ।

আফগানিস্তানের বিভিন্ন অনুষ্ঠানে পপ সঙ্গীত গেয়ে বেড়াতেন আরিয়ানা। কখনওই পােশাক নিয়ে গোঁড়ামি দেখা যায়নি তাঁর। বরং খােলামেলা সাহসী পােশাকেই বারবার তাঁকে মঞ্চ মাতাতে দেখা গিয়েছে। কিন্তু তালিবান শাসনে আর সেসব করা যাবে না।

তালিবান জানিয়েছেন বােরখা আফগানিস্তানে বাধ্যতামূলক হলেও মেয়েদের হিজাব পরতেই হবে। এই পরিস্থিতিতে নিজের জীবনের ঝুঁকি ভালই আন্দাজ করেছিলেন আরিয়ানা। তাই তড়িঘড়ি আমেরিকার উদ্ধারকারী বিমানে দেশ ছেড়েছেন তিনি।

নেট মাধ্যমে আরিয়ানার অনুরাগী মহল তাঁকে যথেষ্ট চিন্তিত ছিল। তাঁদের সকলকে আশ্বস্ত করেছেন পপ তারকা। ছবি পােস্ট করে জানিয়েছেন তিনি সুরক্ষিত আছেন।

আফগানিস্তানের বিভিন্ন টিভি চ্যানেলে মাইক হাতে দেখা যেত আরিয়ানা সঈদকে। খােলা মঞ্চে ও গান গাইতেন তিনি। কখনও বােরখা বা হিজাব পরেননি। সুইজারল্যান্ডে জীবনের অধিকাংশ সময় কাটিয়েছেন আরিয়ানা।

তাই পােশাক নিয়ে গোঁড়ামি কখনও তাঁর মনে বাসা বাঁধতে পারেনি। আফগানিস্তান থেকে আমেরিকা সেনাবাহিনী প্রত্যাহার করে নেওয়ার পর তালিবান আগ্রাসন দানা বাঁধতে শুরু করে। বিপদ বুঝে তাই দেশ ছেড়ে যান আরিয়ানা।