ফের করােনা’র ঝুঁকির মুখে ব্রিটিশ প্রধানমন্ত্রী, গেলেন আইসােলেশনে

ফের করােনা ভাইরাসের ঝুঁকির মুখে গ্রেট ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। এক কোভিড রােগীর সংস্পর্শে আসায় তিনি নিজেকে আইসােলেশনে রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

Written by SNS London | November 17, 2020 3:17 pm

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন (File Photo: AFP)

ফের করােনা ভাইরাসের ঝুঁকির মুখে গ্রেট ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। এক কোভিড রােগীর সংস্পর্শে আসায় তিনি নিজেকে আইসােলেশনে রাখার সিদ্ধান্ত নিয়েছেন। রবিবার জনসন একটি টুইটে লিখেছেন, আজ আমি এনএইচএস টেস্টের জন্য নিজের নাম নথিভুক্ত করেছি। একজন কোভিড-১৯ পজিটিভ রােগীর সংস্পর্শে আসায় আমার অবশ্যই নিজেকে আইসােলেশনে রাখা উচিত। আমার কোনও উপসর্গ নেই। তবে অতিমারীর পরিস্থিতিতে সরকারের সব নিয়ম মেনে ১০ নম্বর ডাউনিং স্ট্রিট থেকেই কাজ করব। 

প্রধানমন্ত্রীর মুখপাত্র জানিয়েছেন, এখন তিনি ভালাে আছেন, ব্রিটেনের প্রধানমন্ত্রীর কোনও উপসর্গ নেই। ডাউনিং স্ট্রিট থেকে কোভিড ১৯ নিয়ে সরকারের নির্দেশ মেনে তিনি ডাউনিং স্ট্রিটের দফতর থেকে কাজ করবেন প্রধানমন্ত্রী। নিয়ম মেনে নিজেকে আইসােলেশনে রেখেছেন। 

গত বৃহস্পতিবার ১০ ডাউনিং স্ট্রিটে কনজারভেটিভ পার্টির সদস্য লি অ্যান্ডারসন সহ আইনপ্রণেতাদের সঙ্গে দেখা করেছিলেন জনসন। অ্যান্ডারসনের কোভিড ১৯ উপসর্গ দেখা দেওয়ায় তাঁর করোনা পরীক্ষা করোনাে হয়। রিপাের্ট পজিটিভ আসে। তার পরেই নিজেকে আইসােলেশনে রাখার সিদ্ধান্ত নেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। 

গত ২৭ মার্চ করােনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তাঁর মেডিকেল রিপাের্ট পজিটিভ আসে। এর আগে করােনা আক্রান্ত হয়েছিলেন জনসনের মন্ত্রিসভার এক সদস্য। তার আগে করােনা আক্রান্ত হয়েছিলেন প্রিন্স চার্লস।