বিএনপি ডিসেম্বরে বিক্ষোভ কর্মসূচি ঘােষণা করেছে

আগামি ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তিতে ঢাকাসহ দেশের সব জেলা শহরে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘােষণা করেছে বিএনপি।

Written by Basudeb Dhar Dhaka | December 26, 2020 6:01 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

আগামি ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তিতে ঢাকাসহ দেশের সব জেলা শহরে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘােষণা করেছে বিএনপি। আজ সােমবার গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগির এই কর্মসূচি ঘােষণা করেন। দলের স্থায়ী কমিটি বিক্ষোভের এই সিদ্ধান্ত নিয়েছে।

মির্জা ফখরুল বলেন, আগামি ৩০ ডিসেম্বর সেই কলঙ্কময় দিবসের দ্বিতীয় বর্ষপূর্তি। বাংলাদেশের মানুষ এই দিনটিকে ক্ষোভ ও ঘৃণার সঙ্গেই স্মরণ করে। ২০১৮ সালের নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবিতে আগামি ৩০ ডিসেম্বর দেশের সব জেলা ও মহানগর পর্যায়ে সকাল ১১ টায় বিক্ষোভ সমাবেশ করা হবে। ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর যৌথভাবে প্রেস ক্লাবের সামনে সকাল ১১ টায় সমাবেশ আয়ােজন করবে।

গত ১৯ ডিসেম্বর দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বৈঠকে বিএনপি মহাসচিব ঘড়া খন্দার মােশাররফ হােসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।