পাকিস্তানে আত্মঘাতী হামলা, হত ৫ পাক সেনা জওয়ান 

Written by SNS March 17, 2024 9:04 pm

ইসলামাবাদ , ১৭ মার্চ – পাকিস্তানে আত্মঘাতী হামলায় প্রাণ গেল কমপক্ষে ৭ জন পাক সেনা জওয়ানের। শুধু বোমা বিস্ফোরণ নয়, একই সঙ্গে গুলিও চালানো হয় বলে সূত্রের খবর। জানা গেছে বিস্ফোরক বোঝাই একটি ট্রাক নিয়ে হামলা চালায় এক জঙ্গি। খাইবার পাখতুনখোয়ার উত্তর ওয়াজিরিস্তানে এই হামলার ঘটনা ঘটে। আক্রমণের পরই পালটা হামলা চালায় পাক সেনা। খতম হয় ৬ জঙ্গি। তাদের অনেকেরই পরনে আত্মঘাতী হামলার জ্যাকেট ছিল বলে সংবাদমাধ্যমের দাবি। এদিকে বিস্ফোরক বোঝাই ট্রাকের ধাক্কায় ৫ জন পাক সেনা মারা যান। আরও ২ জনের  গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়। পাক প্রেসিডেন্ট আসিফ জারদারি ও প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এই হামলার নিন্দা করেছেন।

এই হামলার দায় স্বীকার করেছে জইশ-এ-ফারসান-এ-মহম্মদ নামে এক নতুন জঙ্গি গোষ্ঠী। হামলায় পাক সেনাঘাঁটির একটা অংশ সম্পূর্ণ ধূলিসাৎ হয়ে গেছে বলে পাক সেনার তরফে জানানো হয়েছে। সেই ধ্বংসস্তূপ সরানোর কাজ চলছে।  পাঁচজন পাক সেনার বিস্ফোরক বোঝাই ট্রাকের ধাক্কায় মৃত্যু হয়। গুলিবিদ্ধ হয়ে  মৃত্যু হয়েছে আরও দুজনের। 

তেহরিক-ই তালিবান তথা টিটিপি, এই জঙ্গি গোষ্ঠী দুই দশক আগে পাক-আফগান সীমানায় জন্ম নেয়। পাক প্রশাসনের চোখের ঘুম কেড়ে নিয়েছে  এই জঙ্গি গোষ্ঠীটি। অতীতেও টিটিপি-র হামলায় বারবার ক্ষতিগ্রস্ত হয়েছে পাকিস্তান। এই হামলার পিছনে তাদেরও কোনরকম ভূমিকা রয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে।