ভিয়েনায় ৬ টি জায়গায় একযােগে হামলা, সশস্ত্র বন্দুকবাজ সহ নিহত ৩

সামবার রাতে মধ্য ভিয়েনায় জঙ্গি হামলায় কমপক্ষে দু’জন নিহত হয়েছে। আহত একাধিক জন। আহতদের মধ্যে একজন পুলিশ অফিসারও আছেন।

Written by SNS Vienna | November 4, 2020 4:32 pm

অস্ট্রিয়া পুলিশ (Photo by Joe Klamar / AFP)

সামবার রাতে মধ্য ভিয়েনায় জঙ্গি হামলায় কমপক্ষে দু’জন নিহত হয়েছে। আহত একাধিক জন। আহতদের মধ্যে একজন পুলিশ অফিসারও আছেন। পুলিশের সঙ্গে তীব্র গুলির লড়াইয়ে হামলাকারীদেরও একজন মারা পড়েছে। 

অস্ট্রিয়া পুলিশের তরফে এক টুইটবার্তায় হামলাকারী সহ তিনজনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। অস্ট্রিয়ান পুলিশ সূত্রে খবর, সােমবার রাতে ভিয়েনার ছটি জায়গায় পৃথকভাবে হামলা চালানাে হয়েছে। হামলায় একাধিক জনের আহত হওয়ার কথা বলা হলেও নির্দিষ্ট করে কোনও সংখ্যা উল্লেখ করা হয়নি। তবে সন্দেহভাজন এক হামলাকারীকে নিকেশ করার কথা বলা হয়েছে। 

বন্দুক নিয়েই এই হামলা চালানাে হয়েছে। ঘটনার পর অস্ট্রিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী কার্ল নেহামার দাবি করেন, মধ্য সিনাগগে জঙ্গিরাই রাতে হামলা চালিয়েছে। এখনও পর্যন্ত যা খবর– একাধিক ব্যক্তি এই হামলার ঘটনায় জড়িত। ছ’টি ভিন্ন জায়গা থেকে হামলা চালানাের ব্যাপারে নিশ্চিত অস্ট্রিয়ার পুলিশ। 

সংবাদসংস্থা সুত্রে এক হামলাকারী সহ দু’জনের মৃত্যুর কথা বলা হয়েছে। পরে হাসপাতালে আরও একজনের মৃত্যু হয়। ঘটনার পর ভিয়েনার একটা অংশ ঘিরে ফেলে ব্যাপক তল্লাশি চালানাে শুরু হয়েছে। এক বন্দুকবাজ রাস্তায় চিৎকার করে গুলি চালাচ্ছে, এমন একটি ভিডিও সােশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। তবে সেটি ভিয়েনার হামলা কিনা তা সংবাদ সংস্থা নিশ্চিত করতে পারেনি। 

ঘটনার ছবি বা ভডিও যাতে সােশ্যাল মিডিয়ায় শেয়ার করা না হয়, ভিয়েনা পুলিশের তরফে সাধারণের কাছে আর্জি জানানাে হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী অন্তত ৫০ বার গুলির শব্দ শােনা গিয়েছে।