গ্র্যামি অ্যাওয়ার্ড মনোনীত মার্কিন র‍্যাপার নিপসে হ্যসলকে হত্যা, শোকের ছায়া সর্বত্র

দীর্ঘদিন ধরে লড়াই চালানোর পর হ্যসল সদ্য জনপ্রিয়তা পেতে শুরু করেছিলেন। তাঁর নিজের মিশ্র সঙ্গীতের টেপও বিক্রি হচ্ছিল।

Written by SNS Washington | April 3, 2019 11:07 am

নিপসে হ্যসল (ছবি- ইন্সটাগ্রাম)

‘শত্রুপক্ষ থাকাটা আশীর্বাদ’ – টুইট করার এক ঘন্টার মধ্যে সন্দেহভাজন বন্দুকবাজের গুলিতে লুটিয়ে পড়লেন মার্কিন র‍্যাপ শিল্পী নিপসে হ্যসল। পুলিশ জানিয়েছে, ‘নিপসে হ্যসলকে তাঁর নিজের পোশাকের দোকানের সামনে গুলি করে হত্যা করা হয়’। তাঁর ‘ভিক্ট্রি ল্যাপ’ গ্র্যামি অ্যাওয়ার্ডের ‘বেস্ট র‍্যাপ অ্যালবাম’ ক্যাটাগরিতে মনোনীত হয়েছিল।

তেত্রিশ বছরের নিপসে হ্যসলকে গুলি করে হত্যার ঘটনার পরই তাঁর ভক্তরা ক্ষোভ উগড়ে দিয়েছেন। শুধু তাই নয়, তাঁর বন্ধু ও শিল্পীরাও নিপসের হত্যায় ক্ষোভ প্রকাশ করেছেন। লস অ্যাঞ্জেলসের মেয়র এরিক গারসেট্টি ট্যুইট করে লেখেন,’ নিপসে হ্যসেল সকলের ভীষণ প্রিয় ছিলেন। তাকে যেভাবে হত্যা করা হল তা মর্মান্তিক। লস অ্যাঞ্জেলসে প্রত্যেকবার একটা করে তরতাজা প্রাণ জ্ঞানহীন বন্দুক হামলার শিকার হয়’। পুলিশের মুখপাত্র বলেন, ‘পূর্ব পরিকল্পিত হত্যাকান্ড। ঘটনাস্থল থেকে একটি গুলি পাওয়া গেছে। ঘটনায় দুজন গুরুতর জখম। হত্যাকারী পলাতক’। গান টু সুন’ র‍্যাপার স্ন্যুপ ডগ ইন্সটাগ্রামে পোস্ট করে লেখেন, ‘ আমি খুবই দু:খিত। আমরা দুজনে যে ভালো সময় কাটাতাম তা মনে পড়বে’। সুপারস্টার রিয়ানা লেখেন, ‘জ্ঞানহীন কর্মকান্ড। ঘটনার খবরে আমি হতচকিত। আমি দু:খিত। হ্যসলের আত্মার শান্তি কামনা করি’।

দীর্ঘদিন ধরে লড়াই চালানোর পর হ্যসল সদ্য জনপ্রিয়তা পেতে শুরু করেছিলেন। তাঁর নিজের মিশ্র সঙ্গীতের টেপও বিক্রি হচ্ছিল।

মেগাস্টার ড্রেক সমবেদনা জানিয়ে বলেন, ‘ঘটনার খবর শুনে ভেঙ্গে পড়েছি। নিপসে হ্যসল একজন সত্যিকারের র‍্যাপ স্টার ছিলেন। শান্তি কামনা করি’।