স্বেচ্ছা নিভৃতাবাসে পুতিন

রুশ প্রেসিডেন্টের ঘনিষ্ঠ বৃত্তের প্রায় বারােজন মত করােনা আক্রান্ত হয়েছেন। সে কারণে পুতিন এই সিদ্ধান্ত। রাশিয়ায় সত্তর লাখের বেশি মানুষ করােনায় আক্রান্ত।

Written by SNS Russia | September 18, 2021 7:27 pm

রুশ রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন। (File Photo: IANS)

নিজের একেবারে কাছের লােকজন কোভিড আক্রান্ত হওয়ায় স্বেচ্ছা নিভৃতাবাসে গেলেন রুশ প্রেসিডেন্ট ভালাদিমির পুতিন। ৬৮ বছর বয়সের রুশ প্রেসিডেন্টের ঘনিষ্ঠ বৃত্তের প্রায় বারােজন মত করােনা আক্রান্ত হয়েছেন। সে কারণে পুতিন এই সিদ্ধান্ত নিয়েছেন। রাশিয়ায় সত্তর লাখের বেশি মানুষ করােনায় আক্রান্ত।

পুতিন তাজিকিস্তানের রাজধানী ডুশান বেতে কালেকটিভ সিকিউরিটি ট্রিয়েটি অর্গানাইজেশন (সিএসটিও) বৈঠকে যােগ দেবেন এমনটাই জানা গিয়েছিল। কিন্তু বর্তমান পরিস্থিতি তিনি সশরীরে নয় ভাচুয়ালি এই বৈঠকে থাকবেন বলে জানা গিয়েছে।

রাশিয়ার তিনদিনের সংসদীয় নির্বাচন শুরু হওয়ার আগেরদিন ক্রেমলিনে মারণ ভাইরাস ছড়ানাের খবর সামনে আসে। পুতিনকে সুরক্ষিত রাখতে রুশ কর্তৃপক্ষ তৎপর। রাশিয়ায় তৈরি শুটনিক ৫ ভ্যাকসিন নিয়েছেন তিনি।

যাঁরা পুতিনের সঙ্গে সাক্ষাত করেছেন তাদের সবাইকে নিভৃতাবাসে থাকতে বলা হয়েছে। তিনি নিভৃতাবাসে যাওয়ার আগে চলতি সপ্তাহে পুতিন বৈঠক করেন সিনিয়র প্রেসিডেন্ট ও টোকিও প্যারালিম্পিক থেকে যে অ্যাথলিটদের সঙ্গে।

করােনা সংক্রমণের নিরিখে রাশিয়া গােটা বিশ্বে পাঁচ নম্বরে আছে রাশিয়ায় করােনা সংক্রমণে আক্রান্ত হয়েছে সত্তর লাখের বেশি। মারা গিয়েছেন ১ লাখ ৯৫ হাজার ৪১ জন, যা ইউরােপে সর্বোচ্চ।