বাংলাদেশে করােনায় বাড়লাে মৃত্যুর সংখ্যা 

বাংলাদেশে করােনায় মৃত্যুর সংখ্যা লাফিয়ে বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করােনাভাইরাস সংক্রমিত ৮২ জনের মৃত্যু হয়েছে।

Written by Basudeb Dhar Dhaka | June 22, 2021 10:17 am

প্রতীকী ছবি (File Photo: AFP)

বাংলাদেশে করােনায় মৃত্যুর সংখ্যা লাফিয়ে বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করােনাভাইরাস সংক্রমিত ৮২ জনের মৃত্যু হয়েছে। এক দিনে করােনায় মৃত্যুর এই সংখ্যা গত দেড় মাসের মধ্যে সবচেয়ে বেশি। গত ২৪ ঘণ্টায় করােনা শনাক্ত হয়েছে। ৩ হাজার ৬৪১ জনের। 

রােববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানাে হয়েছে। এর আগে এক দিনে এর চেয়ে বেশি ৮৮ জনের মৃত্যুর তথ্য এসেছিল গত ২৯ এপ্রিল। আগের ২৪ ঘণ্টায় দেশে করােনা সংক্রমণ শনাক্ত হয়েছিল ৩ হাজার ৫৭ জনের। ওই সময় করােনায় মৃত্যু হয়েছিল ৬৭ জনের। 

দেশে এ পর্যন্ত করােনা সংক্রমিত শনাক্ত রােগীর সংখ্যা দাঁড়িয়েছে মােট ৮ লাখ ৫১ হাজার ৬৬৮। মােট মৃত্যু হয়েছে ১৩ হাজার ৫৪৮ জনের। শেষ ২৪ ঘণ্টায় চেয়ে বেশি ৩২ জনের মৃত্যু হয়েছে খুলনা বিভাগে। ঢাকা বিভাগে ২১ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া রাজশাহীতে ১২ জন, চট্টগ্রামে ৯ জন, ময়মনসিংহে ৪ জন, সিলেটে ২ জন এবং বরিশাল ও রংপুর বিভাগে ১ জন করে মারা গেছেন। 

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানাে হয়, গত ২৪ ঘণ্টায় মােট ২২ হাজার ২৩১ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রােগী শনাক্তের হার ছিল ১৬ দশমিক ৩৮ শতাংশ। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মানদন্ড অনুযায়ী, কোনাে দেশে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে কি না, তা বােঝার একটি নির্দেশক হলাে রােগী শনাক্তের হার।