পাকিস্তানে অশান্তি ছড়াতে ইসলামিক জঙ্গিদের মদত দিচ্ছে ভারত, অভিযােগ ইমরানের

পাকিস্তানে অশান্তি ছড়ানাের জন্য ভারত আইএসআইএস জঙ্গিদের মদত দিচ্ছে বলে অভিযােগ তুললেন ইমরান খান।

Written by SNS Islamabad | January 12, 2021 2:00 pm

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (File Photo: IANS)

কিছুদিন আগেই বালুচিস্তানের শিয়া হাজারে সম্প্রদায়ের ১১ জন খনি শ্রমিককে হত্যা করে জঙ্গিরা। এই ঘটনার জেরে এখনও টানাপােড়েন চলছে। এরই মাঝে আচমকা পাকিস্তানে অশান্তি ছড়ানাের জন্য ভারত আইএসআইএস জঙ্গিদের মদত দিচ্ছে বলে অভিযােগ তুললেন ইমরান খান। 

তাঁর এই আজব দাবির কারণে হাসির রােল উঠেছে বিশ্বজুড়ে। যে পাকিস্তানকে সন্ত্রাসের আতুড়ঘর বলে সারা বিশ্বের লােক জানে, তাদের প্রধানমন্ত্রীর মুখে এই কথা শুনে হতবাক সকলেই।

রবিবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে আয়ােজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের মুখােমুখি হয়েছিলেন ইমরান খান। সেখানে প্রসঙ্গক্রমে বালুচিস্তানের মাচ এলাকায় খুন হওয়া ১১ জন খনি শ্রমিকের বিষয়টি উত্থাপন করেন

কয়েকজন সাংবাদিক। এর উত্তরে ইমরান বলেন, ১০৯০ সালের পর থেকে আফগান জঙ্গিদের কারণে বালুচিস্তানে সন্ত্রাসবাদী কার্যকলাপ বৃদ্ধি পেয়েছে। এর ফলে প্রচুর ক্ষতির সম্মুখীন হচ্ছে পাকিস্তান। ওই জঙ্গিরা বেশির ভাগ ক্ষেত্রেই শিয়া হাজারে সম্প্রদায়ের মানুষদের নিশানা বানাচ্ছে। এরপরেই বালুচিস্তানের মাচ প্রদেশে ঘটে যাওয়া। খনি শ্রমিকদের হত্যাকাণ্ডের পেছনে ভারতের হাত রয়েছে। বলে অভিযােগ করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। 

এ প্রসঙ্গে তিনি বলেন, ওখানে যে হত্যাকাণ্ড ঘটছে তার দায় স্বীকার করেছে আইএসআইএস। আর তদন্তে নেমে আমাদের নিরাপত্তা বিভাগের অফিসাররা জানিয়েছেন যে এই ঘটনায় ইসলামি জঙ্গিদের মদত দিয়েছে ভারত। আসলে তাদের মাধ্যমেই পাকিস্তানের অভ্যন্তরে অশান্তি ছড়াতে চাইছে নরেন্দ্র মােদি সরকার।