২০২৪ সালে হােয়াইট হাউজ রিপাব্লিকানদের হবে, জানালেন ট্রাম্প

নির্বাচনের পরাজয়ের পর ক’টা দিন অন্তরালেই ছিলেন ডােনাল্ড ট্রাম্প। মেলানিয়াকে নিয়ে ছিলেন ফ্লোরিডায় মার এ লাগাে রিসর্টে।

Written by SNS Washington | April 14, 2021 10:40 am

ডােনাল্ড ট্রাম্প ও মেলানিয়া ট্রাম্প (File Photo: AFP)

নির্বাচনের পরাজয়ের পর ক’টা দিন অন্তরালেই ছিলেন ডােনাল্ড ট্রাম্প। মেলানিয়াকে নিয়ে ছিলেন ফ্লোরিডায় মার এ লাগাে রিসর্টে। সেখানেই প্রাক্তন প্রেসিডেন্টের কার্যালয় খুলেছেন ট্রাম্প। তবে ভুললে চলবে না, হােয়াইট হাউজ ছাড়ার আগে তিনি বলে এসেছিলেন, আবার ফিরে আসব। ২০২৪ সালের নির্বাচনে তিনি যে ফের প্রার্থী হবেন, ট্রাম্পের মন্তব্যে সেই ইঙ্গিতই পেয়েছিলেন আন্তর্জাতিক বিশেষজ্ঞরা।

শনিবার রাতে মার এ লাগাে রিসর্টে রিপাব্লিকানদের শীর্ষনেতাদের বৈঠকে ট্রাম্প আশা প্রকাশ করেন, ২০২৪ সালে হােয়াইট হাউজের দখল পাবে রিপাব্লিকানরাই। পাশাপাশি ২০২২ সালে মার্কিন কংগ্রেসের নির্বাচনে উভয় কক্ষেই রিপাব্লিকানরা সংখ্যাগরিষ্ঠতা পাবে বলে দাবি করেন তিনি।

মার এ লাগাে রিসর্টে নৈশভােজের পর রিপাব্লিকান পার্টির ডােনার ও শীর্ষনেতারা বৈঠকে বসেছিলেন। সেখানে ছিলেন রিপাব্লিকান পার্টির জাতীয় কমিটির চেয়ারম্যান রােনা ম্যাকড্যানিয়েল থেকে শুরু করে টমি হিকসও।

বৈঠকে ট্রাম্প বলেন, আমরা রিপাব্লিকান পার্টির ভবিষ্যৎ নির্ধারণ করার জন্য এখানে এসেছি। আমাদের জয়ের জন্য প্রার্থী ঠিক করতে হবে। আস্থার সঙ্গে বলছি, ২০২২ সালের সেনেটে আমরাই সংখ্যাগরিষ্ঠতা পাব।

মার এ লাগাে রিসর্ট থেকেই বাইডেনকে নিশানা করেন ট্রাম্প। প্রেসিডেন্ট হওয়ার পর থেকে কেন একবারও যৌথ অধিবেশনে বক্তব্য পেশ করেননি বাইডেন সে প্রসঙ্গ তুলে খোঁচাও দেন।

প্রসঙ্গত ডােনাল্ড ট্রাম্পকে যখন ইমপিচমেন্টের মুখে পড়তে হয়েছিল, তখন অনেক রিপাব্লিকান তার বিরুদ্ধে গিয়েছিলেন। ইমপিচমেন্টের পক্ষেও ভােট দিয়েছিলেন কয়েকজন রিপাব্লিকান প্রতিনিধি। তবে রিপাব্লিকান পার্টি থেকে ট্রাম্পের আধিপত্য এখনও শেষ হয়নি, তারই প্রমাণ মিললাে এই বৈঠকে, এমনটাই মনে করছেন পর্যবেক্ষকা।