ফের পণ্যবাহী জাহাজে হুথিদের মিসাইল হামলা, মৃত ৩, জখম ৪

Written by SNS March 7, 2024 12:22 pm

স্টেটসম্যান ওয়েব ডেস্ক: কিছুতেই থামানো যাচ্ছে না হুথি বিদ্রোহী গোষ্ঠীর তাণ্ডব। ফের আন্তর্জাতিক বাণিজ্যিক করিডরে হামলা চালালো এই জঙ্গি গোষ্ঠী। এই ঘটনায় এখনও পর্যন্ত তিনজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। জখম হয়েছে আরও চারজন। এডেন উপসাগরে পণ্যবাহী জাহাজকে লক্ষ্য করে মিসাইল ছোঁড়ার ফলে ঘটে এই ঘটনা। শুধু মৃত্যু নয়, মিসাইলের হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে ওই জাহাজের বিভিন্ন অংশ। জাহাজটি বার্বাডোজের বলে ধারণা হচ্ছে। কারণ, এডেন উপসাগরে ভাসমান জাহাজের গায়ে বার্বাডোজের পতাকা লাগানো ছিল। ওই জাহাজটিকেই লক্ষ্য করে ইয়েমেন থেকে অ্যান্টি-শিপ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছোড়ে হুথিরা।

প্রসঙ্গত গাজায় হামাসদের ওপর ক্রমাগত আক্রমণের জেরে প্যালেস্তাইনের পাশে দাঁড়িয়েছে হুথিরা। সেজন্য ইজরায়েলের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছে ইয়েমেনের হুথি গোষ্ঠী। ক্রমাগত লোহিত সাগর ও এডেন উপসাগরে হামলা চালিয়ে যাচ্ছে তারা।

তাদের মূল লক্ষ্য, ইজরায়েলের বন্ধু রাষ্ট্রগুলির পণ্য পরিবহণে বাধা সৃষ্টি করা। সেই কারণেই প্যালেস্তাইনের পাশে দাঁড়িয়ে বারবার ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে যাচ্ছে তারা। লোহিত সাগর এলাকা আন্তর্জাতিক বাণিজ্যিক করিডর বলে পরিচিত। সেই জায়গায় পণ্যবাহী জাহাজগুলিকে লক্ষ্য করে বারবার হুথিদের হামলার জেরে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে।

জানা গিয়েছে, গত দুই দিনে এই নিয়ে পাঁচবার হামলা চালাল হুথিরা। প্রত্যেকবারই পণ্যবাহী জাহাজকে লক্ষ্য করেই হামলা চালায়।