করােনা আক্রান্ত ডােনাল্ড ট্রাম্প, টেস্ট রেজাল্ট নেগেটিভ

মার্কিন প্রেসিডেন্ট ডােনাল্ড ট্রাম্প করােনাভাইরাস আক্রান্ত হননি। তাঁর শরীরের নমুনা পরীক্ষা করে নেগেটিভ রেজাল্ট পাওয়া গেল।

Written by SNS Los Angeles | March 16, 2020 2:11 pm

ডোনাল্ড ট্রাম্প (File Photo: Xinhua/Wang Shen/IANS)

মার্কিন প্রেসিডেন্ট ডােনাল্ড ট্রাম্প করােনাভাইরাস আক্রান্ত হননি। তাঁর শরীরের নমুনা পরীক্ষা করে নেগেটিভ রেজাল্ট পাওয়া গেল। কারণ কদিন আগে ব্রাজিলের রাষ্ট্রপতির একটি প্রতিনিধি দল ট্রাম্পের ফ্লোরিডা রিসর্টে সফরে এসেছিলেন। পরে সেই প্রতিনিধি দলের মধ্যে করােনা আক্রান্তের খবর মেলে। সেই কারণেই ডােনাল্ড ট্রাম্পের শরীরের নমুনা পরীক্ষা অপরিহার্য হয়ে পড়ে।

রবিবার ভারতীয় সময়ের ভাের রাতে মার্কিন প্রেসিডেন্টের ফিজিশিয়ান শন কোনলে বলেন, টেস্ট রেজাল্ট হাতে পেয়েছি। রিপাের্টে কোভিড— নেগেটিভ এসেছে। মার-এ-লাগােতে ব্রাজিলিয়ান প্রেসিডেন্টের প্রতিনিধি দলের সঙ্গে নৈশভােজের পর এক সপ্তাহ কেটে গিয়েছে। মার্কিন প্রেসিডেন্টের শরীরে করােনাভাইরাস সংক্রমণের কোনও লক্ষণ বা উপসর্গ দেখা যায়নি।

প্রসঙ্গত, গােড়ায় করােনাভাইরাসের ব্যাপারে কিছুটা উদাসীনতাই দেখিয়েছিলেন ট্রাম্প। কিন্তু আমেরিকাও এখন এই সংক্রমণের বাইরে নয়। কমপক্ষে ৩,৮০২ জন মার্কিন নাগরিক ইতিমধ্যেই করােনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আমেরিকায় স্বাভাবিক জনজীবন ব্যহত হতে শুরু করেছে। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে ছুটি ঘােষণা করে দেওয়া হয়েছে।

তা ছাড়া ইউরােপের দেশগুলি থেকে ভিসাও আপাতত রদ করে দিয়েছে ট্রাম্প প্রশাসন। পরে আবার ট্রাম্প জানিয়েছেন, ব্রিটেন এবং আয়ারল্যান্ড থেকে আমেরিকায় যাওয়ার উপরেও নিষেধাজ্ঞা থাকবে। কারণ, এই দু’দেশেও করােনা সংক্রমণের তীব্রতা বেড়েছে।