বাংলাদেশে কঠোর বিধিনিষেধ সত্বেও করােনা ভয়ংকর হয়ে উঠছে, একদিনে মৃত্যু দুশ ছাড়ালাে

বাংলাদেশে করােনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে দেশজুড়ে কঠোর বিধিনিষেধ সত্বেও এই অতিমারী রােখা যাচ্ছে না, দিনদিন ভয়ংকর হয়ে উঠছে।

Written by Basudeb Dhar Dhaka | July 8, 2021 6:33 pm

প্রতীকী ছবি (File Photo: AFP)

বাংলাদেশে করােনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে দেশজুড়ে কঠোর বিধিনিষেধ সত্বেও এই অতিমারী রােখা যাচ্ছে না, দিনদিন ভয়ংকর হয়ে উঠছে। ১০ দিন ধরে মৃত্যু ও শনাক্তের চিত্র এই ভয়ংকর পরিস্থিতিই তুলে ধরছে। আজ বাংলাদেশ করােনায় সর্বোচ্চ মৃত্যু দেখলাে। 

গত ২৪ ঘণ্টায় করােনায় সংক্রমিত ২০১ জনের মৃত্যু হয়েছে। দেশে প্রথমবারের মতাে করােনায় একদিনে মৃত্যু দুইশ ছাড়ালাে। গত ২৪ ঘণ্টায় নতুন রােগী শনাক্ত হয়েছে ১১ হাজার ১৬২ জন। গত ২৪ ঘণ্টায় মােট ৩৫ হাজার ৬৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রােগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৩১ দশমিক ৩২ শতাংশ। 

বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানাে হয়। আগের দিন মঙ্গলবার আগের ২৪ ঘণ্টায় ১১ হাজার ৫২৫ জনের শরীরে সংক্রমণ শনাক্তের তথ্য জানানাে হয়। ওই সময়ে মৃত্যু হয়েছিল ১৬৩ জনের। সব মিলিয়ে বাংলাদেশে এ পর্যন্ত করােনা সংক্রমিত শনাক্ত রােগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯ লাখ ৭৭ হাজার ৫৬৮। মােট মৃত্যু হয়েছে ১৫ হাজার ৫৯৩ জনের। 

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৬৬ জনের মৃত্যু হয়েছে খুলনা বিভাগে। ঢাকা বিভাগে মৃত্যু হয়েছে ৫৮ জনের। রাজশাহীতে এবং রংপুর বিভাগে মৃত্যু হয়েছে ১৪ জনের। বাকিরা অন্যান্য বিভাগের। এদিকে চলতি বছরের জানুয়ারি থেকে গতকাল মঙ্গলবার পর্যন্ত সারা দেশে ৫৩৬ জন ডেঙ্গু আক্রান্ত রােগী শনাক্ত হয়েছে। তবে এ বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত কোনাে মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তরের কাছে তথ্য নেই।