বাংলাদেশে করোনায় মৃত্যু ও আক্রান্ত আরও বেড়েছে

করোনাভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় আরো সাতজন মারা গেছে। মৃত্যু বেড়ে হয়েছে ৯১ জন। আর নতুন করে আরো ৩১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

Written by Basudeb Dhar Dhaka | April 20, 2020 11:11 am

বাংলাদেশে করোনায় আক্রান্ত বেড়ে হয়েছে ২,৪৫৬ জন। মৃত্যু বেড়ে হয়েছে ৯১ জন। (File Photo: IANS)

করোনাভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় আরো সাতজন মারা গেছে। মৃত্যু বেড়ে হয়েছে ৯১ জন। আর নতুন করে আরো ৩১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এতে আক্রান্ত বেড়ে হয়েছে ২,৪৫৬ জন। রবিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি জানান, গত এক দিনে ২৬৩৪’টি নমুনা পরীক্ষা করে আরো ১২ জনের মধ্যে এ ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। সুস্থ হয়ে উঠেছেন আরও নয় জন। এ পর্যন্ত মোট ৭৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। স্বাস্থ্য বুলেটিন উপস্থাপনকালে করোনার বিস্তার রোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী।

একই সঙ্গে লকডাউনের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমিরের মৃত্যুর পর শনিবার জানাজায় লোক সমাগম ঠেকাতে প্রশাসন ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেন মন্ত্রী।

এদিকে বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েব-ই-আমিরের জানাজায় ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় ব্যাপক জনসমাগমের ঘটনায় সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) পর সরাইল সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মাসুদ রানাকেও প্রত্যাহার করা হয়েছে।

রোববার বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) সোহেল রানা। তিনি জানান, ঘটনাটি তদন্তে রোববার তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে পুলিশ সদর দপ্তর। শনিবার সকালে লকডাউন উপেক্ষা করেই অর্ধলক্ষাধিক অনুসারী যোগ দেন বাংলাদেশ খেলাফত মজলিশের সিনিয়র নায়েবে মাওলানা জুবায়ের আহমদ আনসারী নামাজে জানাজায়।

তাঁর প্রতিষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের জামিয়া রহমানিয়া বেড়তলা মাদরাসায় জানাজা অনুষ্ঠিত হয়। মাদরাসার প্রান্তর ছাড়িয়ে জানাজার সারি দীর্ঘ হয় ঢাকা-সিলেট মহাসড়কে। দেশ এবং জেলার শীর্ষ আলেমরা ছাড়াও মাদরাসা ছাত্র এবং সাধারণ মানুষ যোগ দেন জানাজায়।

স্থানীয় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছিল, পুলিশের পক্ষ থেকে চেষ্টা করা হয়েছিল। কিন্তু জানাজায় শরিক হওয়া থেকে মানুষকে নিবৃত্ত করা সম্ভব হয়নি। তবে জানাজায় লোক সমাগম ঠেকাতে ব্যর্থ হওয়ায় সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাহাদাত হোসেন টিটুকে শনিবার প্রত্যাহার করে চট্টগ্রাম রেঞ্জে সংযুক্ত করা হয়।