শিকাগোয় বন্দুকবাজের হামলায় মৃত ৮

Written by SNS January 23, 2024 4:41 pm

ওয়াশিংটন, ২৩ জানুয়ারি: আমেরিকায় ফের তিন জায়গায় বন্দুকবাজের হামলা। ঘটনায় মৃত্যু হয়েছে আট জনের। গুলিতে জখম হয়েছেন আরও অনেকে। জখমদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে অনুমান করা হচ্ছে। আজ, মঙ্গলবার মর্মান্তিক এই ঘটনা ঘটেছে শিকাগো শহরে। যদিও তিন জায়গাতেই একই ব্যক্তি হামলা চালিয়েছে বলে জানা গিয়েছে।

ঘটনার পর ওই অভিযুক্ত হামলাকারী পলাতক। অভিযুক্ত ব্যাক্তির নাম রোমিও ন্যান্স। পুলিশ তার খোঁজে তল্লাশি শুরু করেছে। ইলিনয় প্রদেশের জোলিয়েট এবং উইল কাউন্টির এই ঘটনায় অভিযুক্তের খোঁজে তল্লাশি শুরু করলেও পুলিশ এখনও তার হদিশ পায়নি। পুলশ সূত্রে জানা গিয়েছে, সিসিটিভি ফুটেজ দেখে আততায়ীকে সনাক্ত করা হয়েছে।

উইল কাউন্টির চিফ ডেপুটি ড্যান জাঙ্গলস জানিয়েছেন, অপরাধী মৃতদের চিনত। মৃতরা একে অপরের আত্মীয়। তাঁদের মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তবে এই হত্যাকাণ্ড ঠিক কখন ঘটেছে, সে সম্পর্কে কোনও তথ্য তিনি প্রকাশ করেননি।

এদিকে অপরাধীর ছবি ফেসবুকে পোস্ট করা হয়েছে। যে লাল রঙের টয়োটা ক্যামরি গাড়ি চড়ে সে ঘুরছে, তার ছবিও প্রকাশ করা হয়েছে। সিসিটিভিতে দেখা গিয়েছে, অপরাধী রোমিও ন্যান্স এই গাড়িতে চড়ে এসেই হামলা চালায়।

জানা গিয়েছে, রবিবার রাতে উইল কাউন্টিতে নিজের বাড়ি থেকে পুলিশ এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে। এরপর জোলিয়েট কাউন্টিতে আরও দুই বাড়িতে ৭টি মৃতদেহ উদ্ধার হয়। জোলিয়েট পুলিশ প্রধান উইলিয়াম ইভানস জানিয়েছেন, অপরাধীর খোঁজে পুলিশকে সহযোগিতা করছে এফবিআই-এর একটি টাস্কফোর্স। তিনি আরও বলেন, ‘আমি বিগত ২৯ বছর ধরে পুলিশের চাকরি করছি। তবে এটা মনে হয় আমার দেখা সবচেয়ে ঘৃণ্য অপরাধ।’