ঢাকায় ট্রেনে আগুনের ঘটনায় ৬ বিএনপি নেতা-কর্মী গ্রেপ্তার

Written by SNS January 6, 2024 2:33 pm

ঢাকা, ৬ জানুয়ারি: বাংলাদেশের রাজধানী শহর ঢাকার গোপীবাগে ট্রেনে আগুন দেওয়ার ঘটনায় জড়িত ৬ জন বিএনপি নেতাকে গ্রেপ্তার করল পুলিশ। ধৃতরা এই নাশকতার সঙ্গে জড়িত ছিল বলে জানিয়েছে ঢাকার অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। এই ঘটনার মূল পান্ডা ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ নবী উল্লাহ। পুলিশ নবী উল্লাহ সহ মোট ছয়জনকে এই মুহূর্তে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদেরকে জিজ্ঞাসাবাদ করে আরও বিস্তারিত তথ্য সংগ্রহের চেষ্টা করছে পুলিশ।

জানা গিয়েছে, ট্রেনে আগুন দেওয়ার ঘটনার আগে নবী উল্লাহর নেতৃত্বে প্রায় ১০-১১ জন বিএনপি নেতা কর্মী ভিডিও কনফারেন্সে সংযুক্ত থেকে গোটা অপারেশন পরিচালনা করে। এই গোটা ষড়যন্ত্র তাঁদের মস্তিষ্কপ্রসূত বলে ডিবি পুলিশ দাবি করেছে। এবিষয়ে আজ শনিবার বাংলাদেশ সময় ১২টা নাগাদ ডিএমপি মিডিয়া সেন্টারে একটি সাংবাদিক বৈঠক করেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ। সেখানে তিনি এই তথ্য প্রকাশ করেন। পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে, যে ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে, তাঁরা সরাসরি বেনাপোল এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় জড়িত।

উল্লেখ্য, গতকাল শুক্রবার ঢাকার গোপীবাগে ইন্টারসিটি বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় এখনও পর্যন্ত চার জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আরও ৮জন আগুনে দগ্ধ হয়েছেন। তাঁদের অধিকাংশের অবস্থা আশঙ্কাজনক। কমপক্ষে পাঁচটি বগি আগুনে ঝলসে গিয়েছে। ট্রেনটি গতকাল প্রায় দেড়শো যাত্রী নিয়ে বেনাপোল থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। সেটি পদ্মা সেতু পার হয়ে ঢাকায় প্রবেশ করে। এরপর কমলাপুর রেলস্টেশনে পৌঁছনোর আগে সায়েদাবাদ থেকে গোলাপবাগের পথে ওই ট্রেনে আগুন জ্বলতে দেখা যায়।