মুম্বইতে জমি চাইলেন মমতা

ক’দিন আগে মুম্বই সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।সূত্রের খবর, যে কথাটা দিদি মুম্বইতে সেদিন আনুষ্ঠানিক ঘোষণা করেননি তাও কম বড় ব্যাপার নয়।

Written by SNS Mumbai | December 7, 2021 4:19 pm

ক’দিন আগে মুম্বই সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, যে কথাটা দিদি মুম্বইতে সেদিন আনুষ্ঠানিক ঘোষণা করেননি তাও কম বড় ব্যাপার নয়। মুম্বইতে এক খণ্ড জমি চেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা যখন মুম্বই সফরে গিয়েছিলেন, তখন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। আগে ঠিক ছিল উদ্ধব- মমতা দেখা হবে।

কিন্তু পরে সুচি বদলে যায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন রাজ্যের পরিবেশ মন্ত্রী তথা উদ্ধব পুত্র আদিত্য ঠাকরে। সুত্রের খবর, আদিত্যকেই মমতা জানিয়েছেন যে, মুম্বইতে এক খণ্ড জমি কিনতে আগ্রহী পশ্চিমবঙ্গ সরকার।

মমতা আদিত্যদের ওই জমিতে একটি ‘বঙ্গ ভবন’ নির্মাণ করা হবে। ঠিক যেমন দিল্লিতে রয়েছে। বর্তমানে দিল্লিতে রাজ্য সরকারের দুটি অতিথিশালা রয়েছে। কনটপ্লেসের কাছে মূল বঙ্গভবন এবং চাণক্যপুরীতে নতুব ভন। তেমনই একটি ভবন মুম্বই মহানগরীতে বানাতে চায় নবান্ন।

মমতার কথায়, মুম্বইতে টাটা মেমোরিয়ালে জানিয়েছেন, চিকিৎসার জন্য কলকাতা থেকে অনেকেই আসেন । কিন্তু তাঁদের থাকায় জায়গা নিয়ে সংকটে পড়তে হয় । সরকারি অতিথিশালা থাকলে সেই সমস্যা মিটতে পারে। মমতার এই প্রস্তাবে রাজি শিবসেনাও।