জনশতাব্দী এক্সপ্রেস স্পেশাল চলবে ১২ জুলাই থেকে

রেল কর্তৃপক্ষ অবশেষে নিউ জলপাইগুড়ি এবং হাওড়ার মধ্যে জনশতাব্দী এক্সপ্রেসকে স্পেশাল ট্রেন হিসেবে চালানাের সিদ্ধান্ত নিয়েছে আগামী ১২ জুলাই থেকে।

Written by SNS Kolkata | July 5, 2021 2:08 pm

rain

উত্তর-পূর্ব সীমান্ত রেল কর্তৃপক্ষ অবশেষে নিউ জলপাইগুড়ি এবং হাওড়ার মধ্যে জনশতাব্দী এক্সপ্রেসকে স্পেশাল ট্রেন হিসেবে চালানাের সিদ্ধান্ত নিয়েছে আগামী ১২ জুলাই থেকে। গত বছর করােনা পরিস্থিতির জেরে শতাব্দী এক্সপ্রেস সহ সব ট্রেন বন্ধ হয়ে যায়।

পরবর্তীতে উত্তরবঙ্গ এবং উত্তর পূর্ব ভারতের সাথে যােগাযােগ রক্ষার্থে অন্যান্য ট্রেন চালু হলেও জনশতাব্দী এক্সপ্রেসকে বন্ধ রাখা হয়েছিল। উত্তরপূর্ব সীমান্ত রেল যাত্রীদের ভিড় সামাল দিতে নিউ জলপাইগুড়ি এবং হাওড়া ছাড়াও গুয়াহাটি এবং জোড়হাট টাউনের জনশতাব্দী চালানের সিদ্ধান্ত হয়েছে ১২ জুলাই থেকে।

সময়সুচি, রুট এবং স্টেশন অপরিবর্তিত রেখে উত্তর-পূর্ব সীমান্ত রেল রবিবার ছাড়া সপ্তাহে ছয়দিন এই শতাব্দী বিশেষ ট্রেনটি চালানাের সিদ্ধান্ত নিয়েছে। ট্রেনটি (০২৮৪২) নিউ জলপাইগুড়ি থেকে ভাের ৫.৩০ মিনিটে রওনা হয় একই দিনে ১৩.৩৫ এ হাওড়া পৌছবে। ট্রেনটি কিনগঞ্জ, বারসই, মালদা টাউন, নিউ ফরাক্কা এবং বােলপুর (শান্তিনিকেতন) স্টেশনগুলিতে দাঁড়াবে।