নতুন বছরে ফের কমল বাণিজ্যিক গ্যাসের দাম

Written by SNS January 1, 2024 8:23 pm

দিল্লি , ১ জানুয়ারি – নতুন বছরের শুরুতে আবার কমানো হল বাণিজ্যিক গ্যাসের দাম।  বছরের প্রথম দিনে গ্যাস সিলিন্ডারের দামে কেন্দ্র ছাড় দিতে পারে, এমন আশা গত কয়েকদিন ধরেই দানা বাঁধছিল। কিন্তু কার্যক্ষেত্রে দেখা যায় গার্হস্থ্য সিলিন্ডারের দাম অপরিবর্তিত, দাম কমেছে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের।

বাণিজ্যিক এলপিজির দাম  ১.৫০ টাকা থেকে ৪.৫০ টাকা কমানো হয়েছে। এর আগে গত বছরের ২২ ডিসেম্বর বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমানো হয়েছিল। সোমবার দিল্লিতে বাণিজ্যিক এলপিজির দাম ১.৫০ টাকা কমানো হয়। ফলে দিল্লিতে বাণিজ্যিক সিলিন্ডারের দাম হয়েছে ১৭৫৫.৫০ টাকা, যা আগের দিন ছিল ১৭৫৭ টাকা।
কলকাতায় আবার বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ৫০ পয়সা বেড়েছে । ফলে কলকাতায় বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম রয়েছে ১৮৬৯ টাকা। মুম্বাইয়ে ১৯ কেজি সিলিন্ডারের দাম ১৭১০ টাকা থেকে কমে হয়েছে ১৭০৮.৫০ টাকা। চেন্নাইয়ে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ১৯২৯ টাকা থেকে কমে ১৯২৪.৫০ টাকা হয়েছে।

১৪ কেজির দেশীয় গ্যাস সিলিন্ডারের দামে কোনও পরিবর্তন আসেনি। গত বছরের অগাস্টে শেষবার গার্হস্থ্য সিলিন্ডারের দামে ২০০ টাকার ছাড় দিয়েছিল কেন্দ্র সরকার। তারপর থেকে বিগত ৪ মাসে অপরিবর্তিত রয়েছে গ্যাস সিলিন্ডারের দাম। কলকাতায় বর্তমানে গার্হস্থ্য সিলিন্ডারের দাম রয়েছে ৯২৯ টাকা। মুম্বাইয়ে দাম রয়েছে ৯০২.৫০ টাকা এবং চেন্নাইতে ১৪ কেজির সিলিন্ডারের দাম রয়েছে ৯১৮.৫০ টাকা। দিল্লিতে গ্যাস সিলিন্ডারের দাম রয়েছে ৯০৩ টাকা।