কৃষকদের সমর্থন জানিয়ে নিজের জন্মদিনের উৎসব পালন করলেন না যুবরাজ সিং

কৃষক আন্দোলনের সমর্থনে মুখ খুললেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং। কৃষকদের সমর্থন করার জন্য তিনি নিজের জন্মদিন পালন করলেন না।

Written by SNS New Delhi | December 13, 2020 4:27 pm

যুবরাজ সিং (File Photo: IANS)

কৃষকদের আন্দোলন নিয়ে গােটা ভারত উত্তপ্ত। কৃষকদের পাশে দাড়াতে ক্রীড়াজগতের সকলেই একে একে পাশে দাঁড়িয়েছেন। এবার কৃষক আন্দোলনের সমর্থনে মুখ খুললেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং। কৃষকদের সমর্থন করার জন্য তিনি নিজের জন্মদিন পালন করলেন না।

টুইটারে লিখেছেন, এ বছর জন্মদিনের উৎসব পালন করছি না। পরিবর্তে সরকার এবং কৃষকদের মধ্যে অচলাবস্থা দ্রুত কেটে যাওয়ার জন্য প্রার্থনা করছি। কৃষকরা প্রকৃত জীবনরেখা। বিশ্বাস করি এমন কোনও সমস্যা নেই, যার সমাধান আলােচনার মাধ্যমে করা যায় না। ৩৯ বছর বয়সে পা দিলেন যুবরাজ সিং। 

রাজধানীর উপকণ্ঠে এই মুহূর্তে কৃষক আন্দোলনে উত্তাল। কৃষকদের পাশে দাঁড়িয়েছেন পাঞ্জাব ও হরিয়ানার অনেক মানুষ। সদ্য এই আন্দোলনের মঞ্চে সরাসরি যােগ দিতে দেখা গিয়েছিল পাঞ্জাবের রঞ্জি টিমের অধিনায়ক মনদীপ সিং সহ একাধিক ক্রীড়াব্যক্তিত্বকে। অনেকেই জাতীয় পদকও ফেরত দিতে দিল্লি গিয়েছিলেন সম্প্রতি।

এবার কৃষকদের পাশে দাঁড়ালেন যুবরাজ সিংও। কিছু দিন আগে যুবির বাবা প্রাক্তন ক্রিকেটার যোগরাজ সিং দিল্লি সীমান্তে বিক্ষোভরত কৃষকদের কাছে গিয়েছিলেন। শুধু কৃষকদেরই সমর্থনই নয়, তিনি চরমপন্থী অবস্থানও নেন। যােগরাজের বক্তব্যের সঙ্গে যুবরাজ আবার একমত নন তা স্পষ্ট জানিয়েছেন। বলেছেন, তিনি বাবার কথায় দুঃখিত। তবে তারপর নিজেই কৃষকদের পাশে দাঁড়ালেন তিনি। কিন্তু চরমপন্থী নয়, মধ্যপন্থা অবলম্বনেই বিশ্বাস রাখলেন যুবি।