বাংলাদেশের তরুণ ক্রিকেটারের আত্মহত্যা

বাংলাদেশের অনূর্ধ্ব ১৯ দলের হয়ে খেলেছেন তরুণ ক্রিকেটার মহম্মদ সজীব হােসেন সেই সজীব আত্মহত্যা করার খবর ছড়িয়ে পড়লে বাংলাদেশের ক্রিকেট মহলে শােকের ছায়া।

Written by SNS Dhaka | November 17, 2020 6:42 pm

প্রতিনিধিত্বমূলক চিত্র (Photo: iStock)

বাংলাদেশের অনূর্ধ্ব ১৯ দলের হয়ে খেলেছেন তরুণ ক্রিকেটার মহম্মদ সজীব হােসেন সেই সজীব আত্মহত্যা করার খবর ছড়িয়ে পড়লে বাংলাদেশের ক্রিকেট মহলে শােকের ছায়া নেমে আসে। ২০১৮ সালে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ক্রিকেটে খেলবার জন্যে বাংলাদেশ দলে ডাক পান। খেলেছেন সইফ হাসানের নেতৃত্বে শ্রীলঙ্কার বিপক্ষ খেলছেন। তারপরে যুব এশীয় কাপের সম্ভাব্য দলে থাকলেও মূল দলে জায়গা পাননি। তাকে রাখা হয় স্ট্যান্ড হিসাবে।

এরপর ঘরোয়া ক্রিকেটে মনােনিবেশ করেন সজীব। খেলেন শাইন পুকুর ক্রিকেট ক্লাবে হয়ে। খেলেন ঢাকা প্রিমিয়র ডিভিশন ক্রিকেট লিগে। ডানহাতি এই ব্যাটসম্যানকে গভীর রাতে নিজের ঘরে ঝুলন্ত অবস্থায় দেখতে পাওয়া যায়। বয়স হয়েছিল ২১ বছর।

এই ঘটনা কেউই ভাবতে পারেননি। সম্ভাবনাময় ক্রিকেটার হিসাবে সজীব সবার নজর কেড়েছিল। সব ক্রিকেটাররা দুঃখপ্রকাশ করে বলেছেন সজীব আগামী দিনের তারকা ত্রিকেটার হিসেবে উজ্জ্বল হতে পারতেন।

শােনা যায় আসন্ন পাঁচ দলীয় বঙ্গবন্ধু টি ২০ ক্রিকেটে সুযােগ না পাওয়ায় হতাশায় দিন অতিবাহিত করছিলেন। এই হতাশা থেকে কী আত্মহত্যা তা নিয়ে তদন্ত রছে পুলিশ প্রশাসন।