ইংল্যান্ড সফরে ভারতীয় দলে যােগ দিচ্ছেন ওয়াশিংটন ও আভেস

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের হয়ে খেলা সম্ভব হচ্ছে না। ত্রিকেটার শুভমান গিলের। অবশ্য শুভমান খেলবেন না চোটের কারণে তা আগেই জানা গিয়েছিল।

Written by SNS Delhi | July 27, 2021 5:15 pm

ওয়াশিংটন সুন্দর ও আভেস খান (Photo:SNS)

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের হয়ে খেলা সম্ভব হচ্ছে না। ত্রিকেটার শুভমান গিলের। অবশ্য শুভমান খেলবেন না চোটের কারণে তা আগেই জানা গিয়েছিল। কিন্তু এদিন সরকারি ভাবে শিলমােহর দিল বিসিসিআই। শুধু শুভমান নয় বাদের তালিকায় রয়েছেন ভারতীয় দল থেকে ওয়াশিংটন সুন্দর ও আভেস খান।

ইংল্যান্ড সফরে গিয়ে চোটের কারণেই তাদের ছিটকে যেতে হচ্ছে দল থেকেই। এখানে উল্লেখ করা যেতে পারে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন শিপের ফাইনালে খেলার সময় নিউজিল্যান্ডের বিরুদ্ধে শুভমান পায়ে চোট পেয়েছিলেন। প্রথমে ভাবা হয়েছিল শুভমানের চোট সেরে যাবে তাই কাউকেই সেই জায়গায় পাঠানাে হয়নি।

তার পরবর্তীতে বলা হয়েছিল শ্রীলঙ্কার সফরে ভারতের হয়ে খেলার জন্য পৃথ্বী শ ও সূর্য কুমার যাদবকে ভাবা হচ্ছে। তাই এখনই পাঠানাে সম্ভব হচ্ছে না কিন্তু পরবর্তীতে সিদ্ধান্ত বদল করা হয়। যেহেতু অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর চোট পেয়েছেন।

সেই চোটও খুব তাড়াতাড়ি সেরে ওঠা সম্ভব নয়। বােলার আভেস খান প্রাকটিস ম্যাচে চোট পাওয়ার জন্য তিনিও বাদের তালিকায় চলে গিয়েছেন। ইংল্যান্ড সফর কালীন করােনায় আক্রান্ত হয়েছিলেন ভারতের উইকেট রক্ষক ঋষভ পন্থ। বর্তমানে তিনি পুরােপুরি সুস্থ।

বলা হয়েছে প্রথম টেস্ট ম্যাচ খেলতে তার কোনও অসুবিধা হবে না। সূর্য কুমার যাদব ও পৃথ্বী শ কে পাঠানাে হচ্ছে ইংল্যান্ডে। আগামী ৪ আগস্ট থেকে প্রথম টেস্ট ম্যাচ শুরু হচ্ছে ইংল্যান্ড ও ভারতের। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন শিপের ফাইনালে হেরে যাওয়ার কথা ভুলে গিয়ে আশা করা যাচ্ছে বিরাট কোহলীর ভারতীয় দল নতুন উদ্যমে মাঠে নামবে।

তবে এখনই প্রথম একাদশের কথা ঘােষণা না করা হলেও বিরাট বাহিনীতে থাকবেন রােহিত শর্মা, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ, পৃথ্বী শ, রবীন্দ্র জাদেজা, যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, শার্দুল ঠাকুর ও কে এল রাহুল।