হার্দিককে সার্টিফিকেট বীরুর

হার্দিক পান্ডিয়ার প্রশংসায় পঞ্চমুখ বীরেন্দ্র সেহবাগ।

Written by SNS New Delhi | May 16, 2019 5:36 pm

হার্দিক পান্ডিয়া (Photo: Sandip Mahankal/IANS)

 আর হবে নাই বা কেন ভারতীয় দলে একজন এরকম অলরাউন্ডারের প্রয়োজন ছিল, সেটা হার্দিক এসে সেই জায়গা ভরাট করে নিয়েছেন। শুধু ভরাট করেছেন সেটা নয় ভারতীয় দলের নির্ভরযােগ্য অলরাউন্ডার হয়ে উঠেছেন শুধু ব্যাটে নয়, বল হাতেও কার্যকরী ভূমিকা পালন করছে।

প্রাক্তন ভারতীয় ওপেনার বীরু বলেন, ‘হার্দিক পান্ডিয়ার মতন প্রতিভাবান ক্রিকেটার ভারতীয় দলে কেউ নেই। ওর মতন প্রতিভাবান কেউ থাকলে হার্দিক জাতীয় দলে আর প্রত্যাবর্তন করতে পারত না।’

একটা সময় এশিয়া কাপে চোট পাওয়ার পর দলে কামব্যাক করা নিয়ে একটা চাপ হয়ে গিয়েছিল। কিন্তু পুরোপুরি সুস্থ হয়ে উঠে কাজের কাজটা করে দেখান হার্দিক পান্ডিয়া। সেইসঙ্গে বলে রাখা ভালাে, একটি টেলিভিশন শােতে মহিলাদের নিয়ে কুরুচিকর মন্তব্য করে সাসপেন্ড হতে হয়েছিল হার্দিক পান্ডিয়াকে।

তবে, তিনি সকলের কাছ নিঃশর্ত ক্ষমাও চয়ে নিয়েছিলেন। কিন্তু তাঁকে পুনরায় আর দলে ফেরানাে হবে কিনা সেটা নিয়ে নানা সমস্যা দেখ দিয়েছিল। তবে নির্বাচকরা দলের কম্বিনেশনে ঠিক রাখার জন্য  হার্দিক ও লোকেশ রাহুলের শাস্তি কমিয়ে দিয়ে তাঁদের পুনরায় খেলার মাঠে কামব্যাক করার সুযোগ করে দেন।

কাজের কাজটা যে নির্বাচকরা করেছে সেটা সকলেই মনে করেন আর হবে নাই বা কেন হারদিকের মতন তারকা অলরাউন্ডারের অভাব ভারতীয় দল ভালাে করে বুঝতে পেরেছিল। বিজয় শঙ্কর সুযোগ পেয়েছিলেন নিজেকে প্রমাণ করার কিন্তু তা তিনি করতে পরেননি। বিশ্বকাপ দলে জায়গা পেলেও হার্দিকই তাঁর থেকে অনেকটা এগিয়ে সেটা আগাম বলা যায়। তাই হার্দিককে প্রশংসায় ভরিয়ে দিলেন বীরু।