টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের টি-টোয়েন্টি ক্রিকেট দলের অধিনায়ক পদ থেকে সরে দাঁড়াবেন বিরাট কোহলি

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বিরাট কোহলি ভারতের টি-টোয়েন্টি ক্রিকেট দলের অধিনায়ক পদ থেকে সরে দাঁড়াবেন।নিজের টুইটার একাউন্টে তিনি পোস্ট করে এই কথা জানান।

Written by Arnab Biswas Kolkata | September 16, 2021 6:29 pm

বিরাট কোহলি (Photo: Surjeet Yadav/IANS) এবং (Photo:[email protected])

আইসিসি টি -টোয়েন্টি বিশ্বকাপের পর বিরাট কোহলি ভারতের টি -টোয়েন্টি ক্রিকেট দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াবেন। নিজের টুইটার একাউন্টে তিনি পোস্ট করে এই কথা জানান।

তিনি জানান,’আমি ভীষণ সৌভাগ্যবান যে আমি শুধুমাত্র ভারতীয় দলের প্রতিনিধিত্ব নয়  ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক হিসাবেও আমার সর্বোচ্চ সামর্থ্যের দিয়ে দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পেরেছি।

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে আমার যাত্রায় যারা আমাকে সমর্থন করেছেন তাদের সবাইকে আমি ধন্যবাদ জানাই। আমি তাদের ছাড়া এটা করতে পারতাম না – দলের ছেলেরা, নির্বাচন কমিটি, আমার কোচ এবং প্রত্যেক ভারতীয় যারা আমাদের জয়ের জন্য প্রতিনিয়ত প্রার্থনা করেছেন।

গত ৯ বছরের নিজের কাজের চাপ বোঝা, সব ফরম্যাটে খেলেছি এবং গত ৫–6 বছর ধরে নিয়মিত অধিনায়কত্ব করছি, কিন্তু এখন আমি মনে করি টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার জন্য নিজেকে পুরোপুরি প্রস্তুত করার জন্য আমার নিজেকে কিছুটা জায়গা দেওয়া দরকার।

টি-টোয়েন্টি ক্যাপ্টেন থাকাকালীন আমি টিমকে সবকিছু দিয়েছি এবং টি -টোয়েন্টি দলের  খুব গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান হিসেবে আমি ভবিষ্যতেও আমার সবটুকু  উজাড় করেই খেলবো।

অবশ্যই, এই সিদ্ধান্তে পৌঁছাতে অনেক সময় লেগেছে। আমার ঘনিষ্ঠ লোকদের সাথে অনেক চিন্তা-ভাবনা এবং রবি ভাই এবং রোহিত, যারা আমার নেতৃত্ব দলের একটি অপরিহার্য অংশ তাদের সাথে আলোচনা পর সিদ্ধান্ত নিয়েছি, আমি অক্টোবরে দুবাইয়ে এই টি -টোয়েন্টি বিশ্বকাপের পর টি -টোয়েন্টি অধিনায়ক পদ থেকে সরে যাওয়ার।

আমি সেক্রেটারি জয় শাহ এবং বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির সাথে সমস্ত নির্বাচকদের সাথেও কথা বলেছি। আমি আমার সামর্থ্য অনুযায়ী ভারতীয় ক্রিকেট এবং ভারতীয় দলের সেবা চালিয়ে যাব।’

বিরাটের এই সিদ্ধান্তের পর এখন দেখার বিষয় ভারতীয় ক্রিকেট বোর্ড কি পদক্ষেপ নেয় এবং পরবর্তী সময়ের কার কাছে ভারতীয় টি-টোয়েন্টি ক্রিকেট দলের অধিনায়কের দায়িত্ব যায়।