অস্ট্রেলিয়ান ওপেনে অনিশ্চিত, করােনায় আক্রান্ত অ্যান্ডি মারে

অস্ট্রেলিয়ান ওপেন টেনিস প্রতিযােগিতা অনিশ্চিত হয়ে পড়লেন টেনিস তারকা অ্যান্ডি মারে করােনার কারণে। তিনি করােনায় আক্রান্ত হয়েছে।

Written by SNS Melbourne | January 15, 2021 12:19 pm

অ্যান্ডি মারে (File Photo: IANS)

অস্ট্রেলিয়ান ওপেন টেনিস প্রতিযােগিতা অনিশ্চিত হয়ে পড়লেন টেনিস তারকা অ্যান্ডি মারে করােনার কারণে। তিনি করােনায় আক্রান্ত হয়েছে। আপাতত সারের বাড়িতে তিনি হােম কোয়ারেন্টাইনে রয়েছেন। এই সপ্তাহেই বিশেষ বিমানে করে তার মেলবাের্নে আসার কথা ছিল।

কিন্তু করােনায় আক্রান্ত হওয়ার পর তাকে সম্পূর্ণ সুস্থ হওয়ার জন্য অপেক্ষা করতে হবে। ৮ ফেব্রুয়ারি থেকে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেন প্রতিযােগিতা শুরু হওয়ার কথা। তার আগে অ্যান্ডি মারে সুস্থ হয়ে উঠবেন কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। করােনা আবহের জন্যই এবারের অস্ট্রেলিয়ান ওপেন প্রতিযােগিতা নির্দিষ্ট সময়ের পরিবর্তে তিন সপ্তাহ পরে শুরু হচ্ছে।

উদ্যোক্তাদের পক্ষ থেকে কোনও অতিরিক্ত ঝুঁকি নেওয়া হচ্ছে না এই মহামারীকালীন সময়ে খেলােয়াড়দের মেলবাের্নে নিয়ে যাওয়ার জন্য পনেরােটি বিশেষ বিমানের ব্যবস্থা করা হয়েছে। তাতে পঁচিশ শতাংশের বেশি কাউকে লােক উঠতে দেওয়া হচ্ছে না। নিয়ম বেঁধে দেওয়া হয়েছে বিমানে ওঠার আগে প্রত্যেককেই করােনা নেগেটিভ রিপোর্ট আনতে হবে। রিপোর্ট না আসা পর্যন্ত প্রত্যেককে আইসােলেশনে রাখা হচ্ছে।

পাশাপাশি বলে রাখা ভালাে, খেলােয়াড়দের প্রতিদিন পাঁচ ঘন্টা করে প্র্যাকটিস করার অনুমতি দেওয়া হয়েছে।