উয়েফা নেশনস লিগ: বেলজিয়াম, ইতালি, ইংল্যান্ড ও নেদারল্যান্ড জিতল

লুকাকুর জোড়া গােলে উয়েফা নেশনস লিগে গ্রুপ ‘এ২’র খেলায় ডেনমার্ককে (২-৪) গােলে হারিয়ে বেলজিয়াম পয়েন্ট টেবলে শীর্ষস্থান ধরে রাখল।

Written by SNS Luven | November 21, 2020 12:50 am

উয়েফা (Photo: Twitter/@UEFA)

লুকাকুর জোড়া গােলে উয়েফা নেশনস লিগে গ্রুপ ‘এ২’র খেলায় ডেনমার্ককে (২-৪) গােলে হারিয়ে বেলজিয়াম পয়েন্ট টেবলে শীর্ষস্থান ধরে রাখল। ডেনমার্কের বিরুদ্ধে খেলতে নেমে খেলার প্রথম তিন মিনিটের মধ্যে গােল পেয়ে এগিয়ে যায় বেলজিয়াম। 

কিন্তু খেলার সতেরাে মিনিটের মধ্যে গােল পরিশােধ করে ডেনমার্ককে খেলায় ফিরিয়ে আনেন উইন্ড (১-১) গােলে। প্রথমার্ধের খেলা অমীমাংসিতভাবে শেষ হওয়ার পর। দ্বিতীয়ার্ধে খেলতে নেমে দাপট দেখাতে শুরু করেন রােমালু লুকাকু। 

সাতান্ন ও ঊনসত্তর মিনিটে গােল করে বেলজিয়ামকে (৩-১) গােলে এগিয়ে দেন। এরপর ছিয়াশি মিনিটে বেলজিয়ামের চেডলি নিজেদের জালে বল জড়িয়ে দিয়ে ভুল করে ফেলেন এবং ডেনমার্ক খেলার ব্যবধান কমায় (৩-২) গােলে। খেলার শেষে ড্রি ব্রুয়ান বেলজিয়ামের হয়ে একটি গােল করে সাতাশি মিনিটে জয় নিশ্চিত করে দেন (৪-২) ব্যবধানে। 

এদিকে অন্য খেলায় ইংল্যান্ড জয়ের পথে ফিরল আইল্যান্ড (০-৪) গােলে হারিয়ে আইসল্যান্ডকে কোনও সময়ের জন্য সুযােগ করে দেয়নি ইংল্যান্ড। এই জয়ের ফলে কিছুটা চাপ কমল ইংলিশ শিবিরে। প্রথম চব্বিশ মিনিটের মধ্যে রাইস ও মাউন্টের করা গােলে ইংল্যান্ড দু’গােলে এগিয়ে গিয়ে জয় নিশ্চিত করে ফেলেছিল। কিন্তু শেষদিকে চার মিনিটের ব্যবধানে ফডেনের জোড়া গােলে ইংল্যান্ড চার গােলে জয় তুলে নিয়ে গ্রুপে তৃতীয়স্থানে থাকল। 

অন্য খেলায় ইতালি (২-০) গােলে জয় তুলে নিয়েছে বস হেরজের বিরুদ্ধে। এবং পােলান্ডের সঙ্গে হাডডাহাড্ডি লড়াই করে নেদারল্যান্ড (১-২) গােলে জয় তুলে নিয়েছে। তবে এই খেলায় লড়াইটা যে দেখার মতন ছিল সেটা বলাই বাহুল্য। তবে পােলান্ড জয়ের জন্য শেষ চেষ্টা করেছিল কিন্তু সেটা কাজে লাগাতে পারেনি তারা।