জিতল কলম্বিয়া, গ্রিসের কাছে আটকাল বেলজিয়াম

কোপা আমেরিকায় খেলতে নামার আগে প্রস্তুতিটা ভালাে করে সেরে রাখল কলম্বিয়া।পেরুকে বিশ্বকাপের যােগ্যতা অর্জন পর্বের ম্যাচে (৩-০) গােলে পরাজিত করল কলম্বিয়া।

Written by SNS Delhi | June 5, 2021 5:13 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

কোপা আমেরিকায় খেলতে নামার আগে নিজেদের প্রস্তুতিটা ভালাে করে সেরে রাখল কলম্বিয়া। পেরুকে বিশ্বকাপের যােগ্যতা অর্জন পর্বের ম্যাচে (৩-০) গােলে পরাজিত করল কলম্বিয়া।

এই পেরুর বিরুদ্ধে ২১ জুন কোপা আমেরিকার গ্রুপ স্টেজের ম্যাচে খেলতে নামতে হবে কলম্বিয়াকে। এই খেলার হারের পর পেরু কতটা শিক্ষা নিয়ে নিজেদের সেরা খেলাটা মেলে ধরে কাজের কাজটা করে দেখাতে পারে কোপা আমেরিকার আসরে সেটাই দেখার বিষয়।

বলে রাখা ভালাে দু’দলই দশজনে খেলে। কিন্তু চাপটা ক্রমশ পড়ে পেরুর উপরই। প্রথম চল্লিশ মিনিটে মিনা কলম্বিয়াকে এক গােলে এগিয়ে দেওয়া পর, দ্বিতীয়ার্ধে ৪৯ মিনিটে উরবিল ও ৫৫ মিনিটে দিয়াজ কলম্বিয়াকে (৩-০) গােলে জয় এনে দেন।

এই হারের ফলে পেরু দশনম্বর স্থানে থাকল। এবং কলম্বিয়া ষষ্ঠস্থানে। এদিকে ফ্রেন্ডলি ম্যাচে বিরাট অঘটন ঘটাল গ্রিস। ফিফা র্যাঙ্কিংয়ে এক নম্বরে থাকা বেলজিয়ামের সঙ্গে (১-১) গােলে খেলা অমীংসিতভাবে শেষ করল গ্রিস।

বেলজিয়াম কুড়ি মিনিটে হ্যাজার্ডের করা গােলে এগিয়ে গেলেও, দ্বিতীয়ার্ধে ৬৬ মিনিটে গ্রিসকে খেলায় ফিরিয়ে আনেন তাজেভেলাস।

গ্রিসের কাছে আটকে গিয়ে এক নম্বর স্থানে থাকা বেলজিয়ামের ফুটবলাররা কিছুটা চাপে পড়ে গেল সেটা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়। তবে গ্রিসের খেলা দেখে গােটা ফুটবল বিশ্ব মােহিত হয়ে পড়েছে।