জসপ্রীত বুমরাকে সামলানােটাই কঠিন চ্যালেঞ্জ: রােরি বার্নর্স

শ্রীলঙ্কার মাটিতে টেস্ট সিরিজটা সহজে হয়ে গেলেও, ভারতের মাটিতে টেস্ট সিরিজ জয়টা যে কঠিন থেকে কঠিনতম কাজ সেটা ভালাে করে জানেন ইংল্যান্ডের ক্রিকেটাররা।

Written by SNS Chennai | January 29, 2021 4:00 pm

জসপ্রীত বুমরা (File Photo: IANS)

শ্রীলঙ্কার মাটিতে টেস্ট সিরিজটা সহজে হয়ে গেলেও, ভারতের মাটিতে টেস্ট সিরিজ জয়টা যে কঠিন থেকে কঠিনতম কাজ সেটা ভালাে করে জানেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। ফেব্রুয়ারি মাসের শুরুতেই প্রথম টেস্ট খেলতে নামছে ইংল্যান্ডের ক্রিকেটাররা।

ইতিমধ্যে চেন্নাইতে পৌঁছে গিয়েছে দু’দলের ক্রিকেটাররা। করােনার নিয়মানুযায়ী এখন দু’দলের ক্রিকেটাররা নিভৃতবাসে রয়েছেন। এরপর প্র্যাকটিস তারপরই ৫ ফেব্রুয়ারি থেকে মাঠে নেমে লড়াই শুরু হবে।

তবে এবারে ভারতীয় ক্রিকেটাররা আরও বেশি আত্মবিশ্বাসী কারণ অস্ট্রেলিয়ার মাটি থেকে তারা সদা টেস্ট সিরিজ জয়ের ইতিহাস রচনা করে ফিরেছে। সেখানে এই আত্মবিশ্বাসটা ভেঙে ভারতীয় ক্রিকেটারদের বিরুদ্ধে জয় তুলে নেওয়াটা কম সহজ কাজ নয় সেটা ভালাে করে জানেন সফরকারী ক্রিকেটাররা।

এদিকে ইংল্যান্ডের ওপেনার বার্নস বলেন, ‘ভারতীয় ক্রিকেটাররা ভালাে ছন্দের মধ্যে রয়েছেন। সেখানে তাদের বিরুদ্ধে আবারও তাদের ঘরের মাঠে খেলতে নেমে আমরা যদি নিজেদের সেরা খেলাটা মেলে ধরতে না পারি তাহলে আমাদের এখানে কোনও অস্তিত্ব থাকবে না। আমাদের নিজেদের সেরার সেরা খেলাটা মেলে ধরতে হবে না হলে আমাদের কোণঠাসা হয়ে সিরিজে পরাজিত হতে হবে।

বিশেষ করে, ভারতীয় দলের পেসার জসপ্রীত বুমরাকে খেলাটা আমাদের কাছে রীতিমতন চ্যালেঞ্জের। কারণ কীভাবে বুমরা কোন অ্যাঙ্গেল দিয়ে বল করে ব্যাটসম্যানদের পরাস্ত করলে সেটা না বুঝে উঠতে পারলেই বিপদ। তাই আমরা আলাদা পরিকল্পনা করছি। আশা করছি যােগ্য একটা লড়াই মাঠে নেমে দিতে পারব ভারতীয় ক্রিকেটারদের।