এটাই আমার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ: কোহলি

Written by SNS June 30, 2024 1:31 am

দিল্লি, ৩০ জুন: ভারত আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের কিছুক্ষণ পর, ব্যাটিং মাস্টার বিরাট কোহলি ঘোষণা করলেন যে, টি-টোয়েন্টি বিশ্বকাপই ছিল সংক্ষিপ্ততম ফর্ম্যাটে তাঁর শেষ উপস্থিতি। তিনি বলেন, “এটিই ছিল আমার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। আমরা এটাই অর্জন করতে চেয়েছিলাম। একদিন আপনি অনুভব করবেন যে, আপনি রান করতে পারবেন না। তারপর যা ঘটার তা ঘটবে। ভগবান মহান! এবং আমি দলের জন্য যে কাজটি গুরুত্বপূর্ণ, তা করতে পেরেছি।”

“ভারতের হয়ে শেষ টি-টোয়েন্টি হয় এখন, নাহলে কখনওই নয়। যার সর্বোচ্চটা করতে চেয়েছিলাম। কাপ তুলতে চেয়েছিলাম। পরিস্থিতিকে জোর করার চেয়ে সম্মান করতে চেয়েছিলাম। এটি একটি ওপেন সিক্রেট ছিল। এখন পরবর্তী প্রজন্মকে দায়িত্ব নেওয়ার সময় এসেছে। কিছু আশ্চর্যজনক খেলোয়াড় দলকে এগিয়ে নিয়ে যাবেন। তাঁরা দেশের পতাকাকে উঁচু করে রাখবেন।”

ফলে শোপিস ইভেন্টে এটি কোহলির ষষ্ঠ উপস্থিতি এবং চ্যাম্পিয়ন দলের অংশ হিসাবে এটাই তাঁর প্রথম। এদিকে বিরাটের পথে হেঁটে সাংবাদিক সম্মেলনে টি-২০ ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত জানিয়ে দেন হিটম্যান রোহিত শর্মা। তাঁর কথায়, ‘এর চেয়ে ভালো বিদায়ের মঞ্চ আর হতে পারে না।’ যদিও বিরাট-রোহিত ওয়ান ডে ও টেস্টে খেলা চালিয়ে যাবেন।