আজই শ্রীলঙ্কা ক্রিকেট দল উড়ে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

মঙ্গলবারই শ্রীলঙ্কা ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজ সফরের উদ্দেশে উড়ে যাবে। সফরের আগেই শ্রীলঙ্কা দলের পেসার লাহিরু কুমারা করােনায় আক্রান্ত হয়েছে।

Written by SNS Colombo | February 23, 2021 7:25 pm

প্রতিনিধিত্বমূলক চিত্র (Photo: iStock)

শ্রীলঙ্কা শিবিরে দুঃসংবাদ। মঙ্গলবারই শ্রীলঙ্কা ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজ সফরের উদ্দেশে উড়ে যাবে। সফরের আগেই শ্রীলঙ্কা দলের পেসার লাহিরু কুমারা করােনায় আক্রান্ত হয়েছে। এদিন শ্রীলঙ্কা ক্রিকেট বাের্ডের পক্ষ থেকে সরকারিভাবে জানানাে হয়েছে, ডানহাতি পেসার কুমারার কোভিড-১৯ পজিটিভ।

এখানে উল্লেখ করা যেতে পারে, ঘরের মাঠে ইংল্যান্ডের কাছে টেস্ট সিরিজ হেরে যায় লঙ্কা বাহিনী। হেরে যাওয়ার পরে শ্রীলঙ্কা ক্রিকেট দল খেলতে চলল ওয়েস্ট ইন্ডিজে। শ্রীলঙ্কা ছাড়ার আগে সব খেলােয়াড়দের করােনা টেস্ট করা হয়। সরকারের হেলথ প্রােটোকল মেনে ক্রিকেটারদের টিসিআর পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছিল।

বলা হয়, ওয়েস্ট ইন্ডিজ সফরে সাদা বলের খেলার ফরমাটে ক্রিকেটারদের অংশ নিতেই হবে, এই পরীক্ষায়। তাই খেলােয়াড়দের মধ্যে একমাত্র রাহিরু কুমারার পজিটিভ এসেছে। তিনি এই সফরে এই মুহূর্তে দলের সঙ্গে অংশ নিতে পারছেন না। ওয়েস্ট ইন্ডিজ সফরে শ্রীলঙ্কা দল তিনটি টি-২০ ম্যাচ এবং তিনটি একদিনের ম্যাচে লড়াই করবে।

আর দু’টি টেস্ট খেলবে শ্রীলঙ্কা দল ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে। ২৪ বছর বয়সী ডানহাতি পেসার রাহিরু কুমারা ইতিমধ্যেই ২২ টি টেস্ট, ১৩ টি একদিন ও সাতটি টি-২০ ম্যাচ খেলেছেন।

গত ২০১৬ সালে ২৯ অক্টোবর হারারেতে তার অভিষেক হয় টেস্ট ম্যাচে জিম্বাবােয়ের বিরুদ্ধে। আশা করা যাচ্ছে, টি -২০ ও একদিনের ম্যাচে তিনি খেলতে না পারলেও সুস্থ হয়ে টেস্ট সিরিজে খেলতে পারেন। ওয়েস্ট ইন্ডিজ সফরে শ্রীলঙ্কা দলের নতুন বােলিং কোচ হয়েছেন কিংবদন্তী খেলােয়াড় চামিন্ডা ভাস।

গত বৃহস্পতিবার বােলিং কোচের থেকে সরে দাঁড়িয়েছেন ডেভিট সাকে। সেই জায়গায় ৪৭ বছর বয়সী বাঁহাতি এই পেসার বােলার জাতীয় দলের বােলার কোচ নির্বাচিত হলেন। তাঁর কেরিয়ারে ১৪ বছরে ১১১ টি টেস্ট খেলেছেন। তার দখলে রয়েছে ৩৫৫ টি টেস্ট উইকেট। এছাড়াও খেলেছেন ৩২২ টি ওয়ান ডে ম্যাচ। পেয়েছেন ৪০০ টি উইকেট।

শ্রীলঙ্কা ক্রিকেট বাের্ডের কর্মকর্তারা আশা করছেন, নতুন বােলার কোচ হিসেবে চামিন্ডা ভাস অবশ্যই সবার নজর কাড়তে পারবেন।