কার্তিক কুলদীপকে ছাড়তে পারে নাইটরা

প্রথমবার দলের দায়িত্ব পেয়ে দলকে প্লে-অফে খেলার যােগ্যতা অর্জন করাতে পারলেও তারপর থেকে গুপ সেজ থেকেই ছিটকে যেতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে।

Written by SNS Kolkata | January 12, 2021 8:05 pm

ইয়ন মরগান ও দীনেশ কার্তিক (File Photo: IANS)

প্রথমবার দলের দায়িত্ব পেয়ে দলকে প্লে-অফে খেলার যােগ্যতা অর্জন করাতে পারলেও তারপর থেকে গুপ সেজ থেকেই ছিটকে যেতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। গত বছর দুবাইয়ের মাটিতে আইপিএল চলাকালীনই দীনেশ কার্তিকের খেলা এবং অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন ওঠে। এবং কার্তিক নিজে দলের দায়িত্ব ছেড়ে দেন। তার দলের দায়িত্ব দেওয়া হয় ইওন মানের উপর।

কিন্তু এবারও কলকাতা নাইট রাইডার্স পে স্টেজ থেকে ছিটকে গিয়েছে। পাশাপাশি কার্তিক অধিনায়কত্ব ছাড়ার পর বলেছিলেন নিজের ব্যাটিংয়ের দিকে ফোকাস করছি, কিন্তু তারপরও তিনি ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন। তাই আসন্ন আইপিএলের আগে দল তাকে ছাড়াতে পারে বলে এমনটাই ইঙ্গিত পাওয়া গিয়েছে।

পাশাপাশি কুলদীপ যাদব সেভাবে নিজের খেলার ধারাবাহিকতা বজায় রাখতে না পারায় নিয়মিত দলে খেলার সুযােগ পায়নি। সেখানে আসন্ন আইপিএলের আগে মিনি অকশনের আগে এই নাইট তারকা ক্রিকেটারকে হেঁটে ফেলার চিন্তা ভাবনা চলছে নাইট শিবিরে।

এদিকে গতবার নাইট রাইডার্স প্রচুর অর্থ ব্যয় অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্সকে দলভুক্ত করেছিল। আর প্যাট কামিন্স অলরাউন্ডারের ভূমিকা নিয়ে দলকে যথেষ্ট সাহায্য করেছিলেন। তবে তাকে ছেড়ে দেওয়ারও কথা উঠছে। তবে সিদ্ধান্ত আপাতত চুড়ান্ত হয়নি।

বলে রাখা ভালাে, দীনেশ কার্তিক ও কুলদীপ যাদবকে ছাড়লে কেকেআরের হাতে তেরাে কোটি টাকা চলে আসবে। যা নিলামে কাজে লাগাতে পারে টিম ম্যানেজমেন্ট। উল্লেখ্য, আগামি ২১ জানুয়ারির মধ্যে ক্রিকেটার ছাড়ার তালিকা জানাতে হবে আংশগ্রহণকারী প্রতিটা দলকে।