আরও বাড়তে পারে তাপমাত্রা: আবহাওয়া অফিস

পশ্চিমী ঝঞ্ঝার কারণে আপাতত শীতের লম্বা ইনিংস থমকে যেতে পারে। হাওয়া অফিসের পূর্বভাস মতো গত দু’দিনে শীতের কনকনানি কিছুটা কমেছে।

Written by SNS Kolkata | December 25, 2021 2:35 pm

 

 

পশ্চিমী ঝঞ্ঝার কারণে আপাতত শীতের লম্বা ইনিংস থমকে। হাওয়া অফিসের পূর্বভাস মতো গত দু’দিনে শীতের কনকনানি কিছুটা কমেছে। উত্তুরে হাওয়ার দাপট কমতেই আবহাওয়ার এই পরিবর্তন। সর্বনিম্ন তাপমাত্রাও গত দু’দিনের থেকে বেড়ে সাড়ে ১৩ ডিগ্রি পার করেছে।

আগামী কয়েক দিনে তা আরও বেড়ে যাওয়ার কথা জানিয়েছেন আবহবিদেরা। জাঁকিয়ে বসার পরও শীতের লাগাম কিছুটা শিথিল হওয়ার জন্য দায়ী উত্তর-পশ্চিম ভারতের পশ্চিমী ঝঞ্ঝা।

পশ্চিমী ঝঞ্ঝা শৈত্যপ্রবাহে বাধার সৃষ্টি করেছে। যার জেরে গত কয়েক দিনে তাপমাত্রা বেড়েছে উত্তর এবং উত্তর-পশ্চিম ভারতে। তার কিছুটা প্রভাব পড়ছে আমাদের রাজ্যেও।

কিন্তু উত্তুরে বাতাস যখন ফের বাধাহীন ভাবে বইতে শুরু করবে, তখন ফের ঠান্ডা বাড়বে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, শুক্রবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আকাশ থাকবে পরিষ্কার।

সকালের দিকে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা হবে ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম।