কলকাতার ফুটবলপ্রেমীদের কাছে দুঃখ প্রকাশ করলেন সুনীল ছেত্রী

কলকাতার দর্শকদের কাছে শুধু দুঃখ প্রকাশ করলেন না। ক্ষমাও চাইলেন ভারতের ফুটবলের আইকন সুনীল ছেত্রী।

Written by SNS New Delhi | October 17, 2019 3:37 pm

সুনীল ছেত্রী (Photo: IANS)

কলকাতার দর্শকদের কাছে শুধু দুঃখ প্রকাশ করলেন না। ক্ষমাও চাইলেন ভারতের ফুটবলের আইকন সুনীল ছেত্রী । সুনীলের অভিমত বিশ্বকাপ ফুটবলের বাছাই পর্বের খেলায় বাংলাদেশকে হারাতে পারলাম না। তাই একরাশ বেদনা নিয়েই কলকাতা ছাড়তে হচ্ছে। বাংলাদেশের ফুটবলাররা অবশ্যই ভাল খেলেছেন। তা নিয়ে কোনও দ্বিমত নেই। কিন্তু আমরা গােল করার মতন সুযোগ তৈরি করেও গােল পেলাম না।

প্রথম গােলটা বাংলাদেশ করলেও আমরা আক্রমণাত্মক ফুটবল খেললেও সুযোগ হাতছাড়া করেছি। শেষ মুহূর্তে গােল পাওয়াতে বাংলাদেশের কাছে হারতে হল না। তবে বাংলাদেশের ফুটবলাররা যেভাবে ব্যারিকেড তৈরি করে ভারতের আক্রমণকে রুখে দিয়েছে তারজন্যে অবশ্যই অভিনন্দন পাবেন। আমরা ভাল খেলতে পারিনি। এই ব্যাখ্যা দিয়ে সুনীল মনে করেন, আগামী ম্যাচগুলাে আমাদের কাছে আরও কঠিন হয়ে গেল। যদি বাংলাদেশের বিরুদ্ধে তিন পয়েন্ট আদায় করতে পারতাম তাহলে দ্বিতীয় পর্যায়ে খেলাগুলিতে অন্য রঙ লাগতাে। কিন্তু সেই জায়গায় হোঁচট খেতে হল।

যুবভারতী ক্রীড়াঙ্গনে মঙ্গলবার যে উৎসাহ নিয়ে ফুটবলপ্রেমীরা এসেছিলেন তাদের কাছে জয়ের হাসি পৌঁছে দিতে না পাওয়ার কারণে সবাই ব্যথিত। একটা ভুলের জন্যে ভারত গােল হজম করলেও ম্যাচ জেতাটা অবশ্যই প্রয়ােজন ছিল। ভারত থেকে পিছিয়ে থাকা বাংলাদেশ যেভাবে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল তাতে বলতেই পারা যায় ওই দেশের ফুটবল এখন বেশ উন্নত। তাদের আন্তরিকতাকেও সেলাম জানাতে হবে। কোচ ইগর স্টিম্যাক যেভাবে পরিকল্পনা করেছিলেন তার সার্থক রূপ দেওয়া সম্ভব হল না।