দক্ষিণ আফ্রিকা ক্রিকেটারদের করােনা রিপোের্ট নেগেটিভ, আজ প্রথম একদিনের ম্যাচ

রবিবারই প্রথম একদিনের ম্যাচের আসর বসতে চলেছে। শনিবারের রিপাের্ট অনুযায়ী সকলের করােনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

Written by SNS Cape Town | December 6, 2020 3:15 pm

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটারদের করােনা রিপোের্ট নেগেটিভ। (Photo: AFP)

রবিবারই প্রথম একদিনের ম্যাচের আসর বসতে চলেছে। শনিবারের রিপাের্ট অনুযায়ী সকলের করােনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। বাের্ডের তরফে জানানাে হয়েছে রবিবার থেকেই শুরু হবে ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের ম্যাচের সিরিজ। 

এদিকে শুক্রবার শােনা গিয়েছিল খেলােয়াড়ের করােনা পজিটিভ হওয়ায় ম্যাচ বাতিল। টস হওয়ার ঘন্টাখানেক আগে কেপটাউনে বাতিল হয়ে গেল দক্ষিণ আফ্রিকা বনাম ইংল্যান্ডের মধ্যে প্রথম একদিনের ম্যাচ। প্রােটিয়াস শিবিরে এক ক্রিকেটারের করােনা পজিটিভ আসার পরই তড়িঘড়ি সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বাতিল করা হয় এই ম্যাচ। 

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা এক বিজ্ঞপ্তিতে জানানাে হয়েছে, প্রােটিয়াস দলের একজনের করােনা পজিটিভ ধরা পড়েছে। একদিনের সিরিজের আগের নির্ধারিত সূচি মেনে বৃহস্পতিবার এই পরীক্ষা করা হয়েছিল। দুই দলের নিরাপত্তার কথা ভেবে এই সিদ্ধান্ত নিয়েছিল ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। সিরিজের প্রথম ম্যাচ রবিবার শুরু করার ব্যাপারে পরিকল্পনা নিচ্ছে। 

জানা গিয়েছে যে ইংল্যান্ডের টিম বাস নিউল্যান্ডসে পৌঁছানাের পর ম্যাচের প্রস্তুতি যখন শুরু হবে তখনই ক্রিকেটারদের ফেরত পাঠানাে হয় দলের জৈব সুরক্ষা বলেয়র মধ্যে। তবে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার পক্ষ থেকে দুই ক্রিকেটারের নাম প্রকাশ করা হয়নি। তবে মনে করা হচ্ছে পরিস্থিতি ঠিক থাকলে রবিবার, সােমবার ও বুধবার তিনটি একদিনের ম্যাচের সিরিজ অনুষ্ঠিত করা হবে। 

এদিকে দু’দলের ডাক্তাররাই বলছেন, ঝুঁকির সম্ভাবনা ছিল। তাই দুই দেশের বাের্ডই ঠিক করেছিল, এই পরিস্থিতিতে ম্যাচ পরিচালনা করা সম্ভব নয়। শনিবার দিন আবারও প্রতিটা ক্রিকেটারের করােনা টেস্ট করা হয় এবং সেখানে ফলাফল নেগেটিভ হওয়ায় প্রথম একদিনের ম্যাচ আজই অনুষ্ঠিত হতে চলেছে।