স্লো-ওভার রেট, ম্যাচ ফি কাটা গেল অজিদের

চতুর্থদিনে হার স্বীকার, তার উপর স্লো-ওভার রেটের জন্য ম্যাচ ফি কাটা গেল অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের। দলের প্রত্যেকের চল্লিশ শতাংশ ম্যাচ ফি কাটা হয়েছে।

Written by SNS Melbourne | December 30, 2020 9:11 pm

টিম পেইন (ফাইল চিত্র: IANS)

একে তাে চতুর্থদিনে হার স্বীকার, তার উপর স্লো-ওভার রেটের জন্য ম্যাচ ফি কাটা গেল অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের। গােটা দলের প্রত্যেকের চল্লিশ শতাংশ ম্যাচ ফি কাটা হয়েছে। পাশাপাশি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট তালিকা থেকেও চার পয়েন্ট কেটে নিয়েছে আইসিসি। নির্ধারিত সময়ে দু’ওভার কম বল করেছেন টিম পেইনের দলের বােলাররা।

ফলে আইসিসি’র আচরণবিধির ২.২ ধারা অনুযায়ী প্রতি কম ওভার পিছু কুড়ি শতাংশ করে ম্যাচ ফি কেটে নেওয়া হয়েছে। পয়েন্ট কাটা হলেও, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট তালিকায় শীর্ষেই থাকল অস্ট্রেলিয়া। পয়েন্টের বিচারে অস্ট্রেলিয়ার (৩২২) ভারত এগিয়ে (৩৯০) পয়েন্ট নিয়ে। কিন্তু জয়ের শতাংশের হিসেবে ভারতের (৭২.২) থেকে এগিয়ে অস্ট্রেলিয়া (৭৬.৬) শতাংশ।

‘সত্যিই এই হারটা মেনে নিতে পারছি না। আমরা পুরােপুরি হতাশ। ম্যাচে বড় অংশ জুড়ে আমরা খারাপ খেলেছি। ভারতের কৃতিত্ব যে ওপা আমাদের ভুল করতে বাধ্য করেছে। এমন ভুল যখন বড় দলের বিরুদ্ধে করা হয় তখন তার দাম দিতেই হয়। ওপেনিং নিয়ে আমাদের চিন্তাটা রয়েই গেল।

কারণ ওপেনাররা সেভাবে নিজেদের সেরা খেলাটা মেলে ধরতে পারছে না। আমাদের নিজেদের ব্যাটিং লাইনআপটা পুরােপুরি ঠিক করতে হবে তৃতীয় টেস্টে খেলতে নামার আগে না হলে আমাদের এরকম বিপদের সম্মুখীন আগামিদিনেও হতে পারে, এমন কথাই জানালেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন।