অভিষেক ম্যাচে সুন্দর রেকর্ড গড়লেন, সাবলীল ভূমিকায় শার্দুল ঠাকুর

রবিবার ব্রিসবেনের মাঠে এক অভাবনীয় রেকর্ড দেখতে পাওয়া গেল। অনেকেই ভারতের ৬ উইকেটে ১৮৬ রানের স্কোরবাের্ড দেখে হতাশ হয়েছিলেন।

Written by SNS Brisbane | January 18, 2021 6:10 pm

শার্দুল ঠাকুর এবং সুন্দর (ছবি: SNS Web)

রবিবার ব্রিসবেনের মাঠে এক অভাবনীয় রেকর্ড দেখতে পাওয়া গেল। অনেকেই ভারতের ৬ উইকেটে ১৮৬ রানের স্কোরবাের্ড দেখে হতাশ হয়েছিলেন। কিন্তু সপ্তম উইকেট জুটিতে ঝকঝকে একটা ইনিংস উপহার দিলেন শার্দুল ঠাকুর ও ওয়াশিংটন।

এই জুটিতে ভারতের স্কোরবাের্ডে যােগ হয় ১২৩ রান। সপ্তম উইকেটে জুটিতে অতীতে এতবড় অঙ্কের রান আসেনি অস্ট্রেলিয়ার মাঠে। ১৯৯১ সালে কপিলদেব ও মনােজ প্রভাকরের ৫৮ রানের রেকর্ড ভেঙে দিলেন সুন্দর ও শার্দুল। অভিষেক ম্যাচে ওয়াশিংটন সুন্দর ১৪ ৪ বলে ৬২ রান ও ইনিংসে হাত ঘুরিয়ে তিনটি উইকেট নিয়ে নিজেকে অপরিহার্য করলেন ভারতীয় দলে।

১৯৪৮-৪৮ সালে ভারতের দা ফাড়কর সিডনির মাঠে ৫১ রান ও ৩ উইকেট নিয়েছিলেন। তা টপকে গেলেন সুন্দর। অভিষেক ম্যাচ খেলতে নেমে ৭ নম্বর ব্যাটসম্যান হিসেবে অর্ধশতরান করার রেকর্ড গড়লেন। তিনি করলেন ৬২ রান। ১১০ বছরের পুরনাে রেকর্ড ভেঙে দিলেন সুন্দর। ইংল্যঅন্ডের ফ্রাঙ্ক ফস্টার অস্ট্রেলিয়া সফরে ৭ নম্বরে খেলতে এসে অর্ধশতরান করেন। আউট ন ৫৬ রানে।

এদিকে ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে ম্যাচের শেষে শার্দুল ঠাকুর বলেন, সাধারণভাবে ‘এ’ দলের সফরগুলি হয়ে থাকে দ্বিতীয় দল তৈরি করার জন্য। এই কারণে আমায় ভালাে খেলার সাহায্য করেছে। ২০১৬ সালে অস্ট্রেলিয়া ‘এ’ দলের সফরে চারদিনের ম্যাচে খেলেছিলাম।

কিন্তু ওই ম্যাচের উইকেটের সঙ্গে বর্তমান উইকেটের অনেক তফাৎ আছে। তারপরে সিনিয়র দলে খেলায় একটা চাপ থাকে। আমি জানতাম উইকেটে টিকে থাকতে পারলে দলের অনেক সুবিধা হবে। ওয়াশিংটন সুন্দরের সাবলীল ব্যাট করতে পেরে দারুণ খুশি। প্রথমে রক্ষণাত্মক ভূমিকা পালন করলেও পরবর্তীতে আক্রমণাত্মক হয়ে ব্যাট করেছি এবং রান পেয়েছি।