র‍্যাঙ্কিংয়ে উন্নতি রুটের, অবনতি বিরাটের

ক্রমাগত টেস্ট র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে চলেছেন বিরাট কোহলি। শীর্ষস্থান থেকে নেমে আপাতত পঞ্চমস্থানে ঠাই পেলেন বিরাট। করােনাকালীন সময়ে ব্যাট হাতে রান পাননি।

Written by SNS Dubai | February 11, 2021 4:53 pm

বিরাট কোহলি (File Photo: IANS)

চেন্নাই টেস্টের হারের ফলাফলটা এবার হাতে নাতে পেতে শুরু করেছে ভারতীয় ক্রিকেটাররা। একে তাে ঘরের মাঠে প্রথম টেস্টে লজ্জাজনক হারের পর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবলে সােজা চার নম্বরে নেমে গিয়ে ফাইনালে খেলা কিছুটা কঠিন হয়ে গেছে ভারতীয় দলের কাছে।

এবারে এই প্রকোপ এসে পড়ল ভারতীয় অধিনায়কের উপরও। ক্রমাগত টেস্ট র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে চলেছেন বিরাট কোহলি। শীর্ষস্থান থেকে নেমে আপাতত পঞ্চমস্থানে ঠাই পেলেন বিরাট। অস্ট্রেলিয়ার মাটিতে একটি মাত্র টেস্ট খেললেও, করােনাকালীন সময়ে ব্যাট হাতে রান পাননি।

এরপর পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরে এসেছিলেন, ছুটি কাটিয়ে দলে ফিরে আসার পরও বিরাটের ব্যাট থেকে বড় রান আসায় র‍্যাঙ্কিংয়ে নেমে গেলেন। বরঞ্চ ভারতের মাটিতে এসে শততম টেস্ট ম্যাচে দ্বিশতাধিক রান করে দলকে জিতিয়ে ইংল্যান্ড অধিনায়ক ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে উন্নতি ঘটিয়ে তৃতীয়স্থানে উঠে এলেন।

তালিকায় উইলিয়ামসন প্রথম স্থান ধরে রেখেছে। এ ছাড়া প্রথম দশের তালিকায় চেতেশ্বর পূজারা সপ্তমস্থানে রয়েছেন। ব্যর্থতার জন্য প্রথম দশের তালিকা থেকে সরে গিয়েছেন ভারতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে।