আইসিসি-তে বোর্ডের প্রতিনিধি এবার জয়

আইসিসি তে কে প্রতিনিধিত্ব করবেন ভারতীয় ক্রিকেটে কন্ট্রোল বাের্ড থেকে। তাই এবারে সচিব জয় শাহ ভারতের হয়ে প্রতিনিধিত্ব করলে আগামী দিনে আইসিসির বৈঠকে।

Written by SNS Mumbai | January 11, 2021 3:18 pm

জয় শাহ (ছবি: IANS)

খুব সম্ভবত গত বছরের ২৪ ডিসেম্বর আমেদাবাদে বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় আলােচনা হয়েছিল আইসিসি তে কে প্রতিনিধিত্ব করবেন ভারতীয় ক্রিকেটে কন্ট্রোল বাের্ড থেকে। তাই এবারে সচিব জয় শাহ ভারতের হয়ে প্রতিনিধিত্ব করলে আগামী দিনে আইসিসির বৈঠকে।

রবিবার বাের্ডের পক্ষ থেকে এমন ধারণা প্রকাশ করা হয়েছে। অতীতে সভাপতি সৌরভ গাঙ্গুলি প্রতিনিধিত্ব করতেন। অবশ্য কয়েকদিন আগে হৃদরােগে আক্রান্ত হন সৌরভ। হাসপাতাল থেকে ছুটি পেলেও বিশ্রামে রয়েছেন তিনি। এখনও কোনও চাপ নেওয়া ও ছােটাছুটি করা সম্ভব নয়।

চলতি বছরে ভারতে টি ২০ বিশ্বকাপ ক্রিকেট অনুষ্ঠিত হবে। তারপরে দু বছর বাদে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ আয়ােজনের কথা ভারতের। তাই আইসিসি এই দুটি বিশ্বকাপের ব্যাপারে গুরুত্বপূর্ণ আলােচনা করে বিসিসিআইয়ের প্রতিনিধির সঙ্গে।

বিশ্বকাপ ক্রিকেটের ব্যাপারে কেন্দ্রীয় সরকারের সঙ্গে কথা বলবেন সচিব জয় শাহ ও কোষাধ্যক্ষ অরুণ ধুমাল। এবাদে ১৪ তম আইপিএল ক্রিকেটের জন্যে নিলাম হওয়ার কথা এপ্রিল মাসে খেলা হবে আটের বদলে দশ দলের মধ্যে। সেই বিষয়টি আলােচনা হবে।