মুম্বাইয়ের বিরুদ্ধে জেতার জন্য মরিয়া লাল-হলুদ শিবির

আই লিগ ফুটবলে এই মুহূর্তে দাপটের সঙ্গে খেলছে মুম্বই সিটি এফসি। তারপরে প্রথম লেগের খেলায় মুম্বই দল দারুণ খেলে এফসি ইস্টবেঙ্গলকে ৩-০ গােলে হারিয়ে দিয়েছিল।

Written by SNS Goa | January 22, 2021 2:25 pm

লাল-হলুদ কোচ রবি ফাওলার (Photo: SNS)

আই লিগ ফুটবলে এই মুহূর্তে দাপটের সঙ্গে খেলছে মুম্বই সিটি এফসি। তারপরে প্রথম লেগের খেলায় মুম্বই দল দারুণ খেলে এফসি ইস্টবেঙ্গলকে ৩-০ গােলে হারিয়ে দিয়েছিল। স্বাভাবিকভাবে লাল-হলুদ শিবিরে একটা বদলা নেওয়ার চেষ্টা থাকবে। শুক্রবার কোচ রবি ফাওলারের দলকে খেলতে হবে বেশ চাপের মধ্যে।

তার প্রধান কারণ রক্ষণভাগে ব্যর্থতা দলকে পিছিয়ে রাখছে। রক্ষণভাগের ভাগের বড় হাতিয়ার রাজু গাইকোয়াড় চোট নিয়ে গত দুটো ম্যাচে নামতে পারেননি। মুম্বইয়ের সঙ্গে খেলা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। এখনও পুরােপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি। অঙ্কিত মুখার্জির সঙ্গে স্কট কেভিন, ড্যানি ফকসরা কীভাবে মানিয়ে নিতে পারবে তা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে। মাঝমাঠে প্রথম থেকে খেলাবেন মাটি স্টেনম্যান ও মিলন সিংকে এমন ভাবনার কথা বলতে চেষ্টা করেছেন কোচ।

তবে এসসি ইস্টবেঙ্গল আক্রমণাত্মক ফুটবল খেলবে মুম্বইয়ের বিপক্ষে। সামাে, পিলকিটা ওড়াইটকে দিয়ে আক্রমণ শানানো হবে। অরন জোসুয়াকে উইথড্রন হাফ হিসেবে খেলানাের কথা ভেবেছি কোচ। তবে কোচ রবি ফওলার আশঙ্কা প্রকাশ করেছেন প্রেম সিংকে নিয়ে। যেভাবে পরপর দুটো ম্যাচে রেফারির ভুল সিদ্ধান্তের শিকার হয়েছেন তা ভাবা যায় না। তবুও কোচ রবি ফাওলার মুম্বইয়ের বিপক্ষে জোরদার আক্রমণ গড়ে তুলে ম্যাচটা ছিনিয়ে নিতে চান।

অবশ্যই মুম্বই দলকে সমীহ করে খেলতে হবে। তবে দলের সবচেয়ে ভরসা গােলরক্ষক দেবজিৎ মজুমদার। মুম্বই সিটি দল বেশ গোছানো। মাঝমাঠ থেকে হঠাৎ হঠাৎ আক্রমণ গড়ে তুলে বিপক্ষ দলের রক্ষণভাগে যেভাবে হানা দিয়ে থাকেন ফুটবলাররা, তা নজরে না রাখলে বিপদ ঘনীভূত হবে। বিশেষ করে এডাবেচে, অ্যাডাম নেফড্রে ও মন্দাররাও দেশাই বা হুগাে কুমােকের থেকে সাবধান। একটু পিছন থেকে খেলে থাকেন এর্নাল সাস্যালা ও ভিভানেশ দক্ষিণাভূতি।

তবে গত ম্যাচে হায়দরাবাদের সঙ্গে ড্র করে মানসিক দিক থেকে একটু পিছিয়ে আছে। মুম্বাই ১১ ম্যাচ খেলে ২৬ পয়েন্ট সংগ্রহ করেছে অপরপক্ষে এফসি ইস্টবেঙ্গল ১২ ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে নবমস্থানে রয়েছে। তাই এই ম্যাচটা লাল-হলুদ শিবিরের কাছে অত্যন্ত মর্যাদার লড়াই বলে মনে করা হচ্ছে।