মানবিক পরিচয়ে লাল-হলুদ শিবিরের স্টেনম্যান

আইএসএন ফুটবলে অভিষেক বছরে এসসি ইস্টবেঙ্গল কোনও ভাবে নজর কাড়তে পারেনি। তবে সমর্থকদের খুব কাছের হয়ে গেছে জার্মান ফুটবলার ভিলে মাঠি স্টেনম্যান।

Written by SNS Kolkata | March 8, 2021 7:21 pm

স্টেনম্যান (ছবি: SNS)

আইএসএন ফুটবলে অভিষেক বছরে এসসি ইস্টবেঙ্গল কোনও ভাবে নজর কাড়তে পারেনি। তবে সমর্থকদের খুব কাছের হয়ে গেছে জার্মান ফুটবলার ভিলে মাঠি স্টেনম্যান। ইতিমুহূর্তে যে খবর আগামী মরশুনে আবার লাল হলুদ শিবিরে দেখা যাবে এমন ধারণা দিয়েছে ইনভেস্টর।

স্টেনম্যান একজন ভালাে ফুটবলার শুধু নন, তিনি অত্যন্ত মানবিক। পূর্ব প্রতিশ্রুতি মতাে ভারতের পানীয় জল প্রকল্পের জন্যে অর্থ সংগ্রহ করেছিলেন। তিনি বলেছিলেন, ম্যাচ চলাকালীন প্রতিকিলােমিটার দৌড়ানাের জন্যে ১০ ইউরাে দান করবেন। ওই প্রকল্পের নাম দিয়েছিলেন মাঠি রানস ফর ওয়াটার’।

এই প্রকল্পকে সার্থক রূপ দেওয়ার জন্যে স্টেনম্যান হার্মবুর্গের একটি এনজিও-র সঙ্গে গাটছড়া বেঁধেছিলেন। এই সংস্থাটি ভারতেও বিভিন্ন প্রকল্পের সঙ্গে যুক্ত রয়েছে। এই কথা জানার পরে স্টেনম্যান তাদের সঙ্গে যােগাযােগ করে স্টোম্যান সহযােগিতার হাত বাড়ান।

এই প্রকল্পের জন্যে এবং পানীয় জলের সমস্যা মেটাতে স্টেনম্যান ২ লক্ষ ১০ হাজার তুলে দিয়েছেন। স্টেনম্যানের এই ভূমিকাকে প্রশংসা করেছেন সতীর্থ ফুটবলাররা। এদিকে রবিবার থেকে অন্নপূর্ণা কটন মিলের মাঠে শুরু শ্যামনগর ফুটবল উৎসব। ফাইনাল খেলা ১৪ মার্চ।

প্রথম ম্যাচে মুখােমুখি হয় শ্যামনগর সবুজ সংঘ এবং শ্যামনগর যুগের প্রতীক। আয়ােজকদের পক্ষ থেকে নবাব ভট্টাচার্য বলেন, শ্যামনগর বটতলা ইয়ংস্টার ক্লাবের পরিচালনায় এই ফুটবল উৎসবে আটটি দল অংশ নিচ্ছে।

খেলছে শ্যামনগর তরুণ সংঘ, শ্যামনগর সবুজ সংঘ, শ্যামনগর যুগের প্রতীক, সােদপুর ক্লাব, গরিফা ইউনাইটেড, খড়গপুর এফসি, উত্তরপাড়া নেতাজি ব্রিগেড ও হরিনাভি স্পােটিং। ফুটবল উৎসবের সূচনা করেন অর্জুন ফুটবলার সুব্রত ভট্টাচার্য। উপস্থিত ছিলেন ফুটবলার লালকমল ভৌমিক।

আবার কনফেডারেশন অফ ওয়েস্টবেঙ্গল ট্রেড অ্যাসােসিয়েশনের পক্ষ থেকে অসাধারণ দক্ষতার জন্যে সেরা সম্মান পেলেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক সঞ্জয় শ্রীবাস্তব।