অলিম্পিয়ানদের সংবর্ধনা

অলিম্পিয়ান জয়দীপ কর্মকার মনে করেন, ‘লন্ডন অলিম্পিকে চতুর্থ স্থান পাওয়ার পরে যে দুঃখ পেয়েছিলাম , তা ভুলিয়ে দিয়েছেন সাংবাদিকরাই।

Written by SNS Kolkata | June 27, 2022 11:10 am
  1. অলিম্পিক ডে রানকে সামনে রেখে বৃহস্পতিবার কলকাতা ক্রীড়া সাংবাদিক ক্লাবের পক্ষ থেকে অলিম্পিয়ানদের সংবর্ধনা দেওয়া হল। এঁদের মধ্যে উপস্থিত ছিলেন জয়দীপ কর্মকার , পৌলমী ঘটক, মৌমা দাস, রাহুল ব্যানার্জি,সরস্বতী সাহা, সোমা বিশ্বাস ও সুস্মিতা সিংহ রায়।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংসদ ও অর্জুন ফুটবলার প্রসূন ব্যানার্জি।ছিলেন বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি স্বপন ব্যানার্জি।

অলিম্পিয়ানরা প্রত্যেকেই এই সম্মান পেয়ে আপ্লুত। প্রত্যেকের মুখেই শোনা গেছে সাংবাদিকদের কাছ থেকে সংবর্ধনা পাওয়া একেবারে আলাদা।

সাংবাদিকরাই পারেন আমাদের শিরোনামে পৌঁছে দিতে। যখনই কোনও প্রতিযোগিতায় ভালো ফলাফল করতে দেখা গিয়েছে , তখনই সাংবাদিকরা পাশে থেকেছেন।

আবার যখন কখনও কোনও অসুবিধার মধ্যে পড়তে হয়েছে তখন সাংবাদিকরা বিশেষ ভূমিকা নিয়ে সাহস দিয়েছেন পরবর্তী ভবিষ্যতের জন্যে।সেই প্রেরণাই আবার নতুন করে স্বপ্ন দেখার তাগিদ পেয়েছেন ক্রীড়াবিদরা।

সাংসদ প্রসুন ব্যানার্জি বলেন, ‘আমি সবসময়ই চেষ্টা করেছি লোকসভায় প্রাক্তন খেলোয়াড়দের পাশে থেকে কীভাবে সাহায্য করা যায়। যাঁরা ভারতের জন্য পদক নিয়ে এসেছেন অলিম্পিক ও আন্তর্জাতিক ক্রীড়াঙ্গন থেকে তাঁরা আমাদের গর্ব।

পদকজয়ী ক্রীড়াবিদদের আরও বেশি করে সাহায্য করা যায় , সেই চেষ্টা বার বার তুলে ধরেছি। ‘বিওএ’র সভাপতি স্বপন ব্যানার্জি বলেন, ‘এইসব ক্রীড়াবিদরা ভারত গৌরব। তাঁদের কৃতিত্ব এবং আদর্শ আগামী প্রজন্মের কাছে সূর্যের মতো আলোকিত হয়।

অলিম্পিয়ান জয়দীপ কর্মকার মনে করেন, ‘লন্ডন অলিম্পিকে চতুর্থ স্থান পাওয়ার পরে যে দুঃখ পেয়েছিলাম , তা ভুলিয়ে দিয়েছেন সাংবাদিকরাই ।তাঁদের আন্তরিকতা আমাকে আবার স্বপ্ন দেখাতে পেরেছে।

হয়তো ক্রীড়াবিদ হিসেবে অলিম্পিকে পদক না আনতে পারলেও , কোচ হিসেবে যদি আগামী অলিম্পিকে পদক জয়ের স্বপ্ন সার্থক হয় , সেটাও বড় প্রাপ্তি হবে।

‘এই অনুষ্ঠানে কেরলে অনুষ্ঠিত ১৭ বছর বয়সী জাতীয় টেবল টেনিসে রুপো জয়ী শুভঙ্কৃ তা দত্তকেও বিশেষ সম্মান জানানো হয়।