রাশীদ খানের মাথায় বল

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন ফার্গুসনের যে বলটি এসেছিল তা রাশীদ খানের হেলমেটে লাগে। সঙ্গে সঙ্গে তিনি ব্যাট ছেড়ে বসে পড়েন।

Written by SNS Oval | June 10, 2019 8:20 pm

রাশীদ খান (Photo: IANS)

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন ফার্গুসনের যে বলটি এসেছিল তা রাশীদ খানের হেলমেটে লাগে। সঙ্গে সঙ্গে তিনি ব্যাট ছেড়ে বসে পড়েন। কিন্তু সেই সময় আর তাঁর পক্ষে ব্যাট করা সম্ভব হয়নি এবং আহত হয়ে মাঠের বাইরে যান।

তিনি যখন ব্যাট ছেড়ে মাটিতে পড়ে গিয়েছিলেন তখন অনেকেই ভেবেছিলেন এমনকি ঘটনা ঘটল যাতে রাশীদকে মাঠের বাইরেই চলে যেতে হল। সঙ্গে সঙ্গে মাথা থেকে হেলমেট খুলে নেওয়া হলেও তাঁর মাথায় কোনও কাজ করছিল না। চারিদিক অন্ধকার দেখছিলেন। যার ফলে তিনি নিজেও বেশ চিন্তায় পড়ে গিয়েছিলেন।

মাঠের বাইরে গিয়ে কিছুটা আশ্বস্ত হবার পরে ব্যাট নিয়ে চেষ্টা করছিলেন তিনি কি খেলতে পারবেন? কিন্তু তাঁর মাথা সঠিকভাবে কাজ করতে না পারায় তিনি আর মাঠে প্রবেশ করতে পারেননি।

আফগানিস্তানের এই খেলােয়াড় ম্যাচ খেলা থেকে আটকিয়ে যান। আফগানিস্তান পুরাে দল তখন ৪১.১ ওভারে সবাই আউট হয়ে যান। ১৭৩ রান করলেই নিউজিল্যান্ডের জয় এসে যাবে এই অবস্থায় দাঁড়িয়ে।

নিউজিল্যান্ডের জেমস নীশম ও লাকি ফার্গুসনের বলের কাছে আফগানিস্তানের খেলােয়াড়রা ধরাশায়ী হয়ে পড়েন। নীশম ওই ম্যাচে ১০ ওভারে ৩১ রান দিয়ে ৫টি উইকেট নেন আর ফার্গুসন নিয়েছে চারটি উইকেট।

আগামী ম্যাচে রাশীদ খান আফগানিস্তানের হয়ে খেলতে পারবেন কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। আফগানিস্তানের পরের ম্যাচ দক্ষিণ আফ্রিকার সঙ্গে। রসিদের এই অবস্থা দেখে আফগানিস্তানের সমর্থকরা কিছুটা ভেঙে পড়েছেন। আসলে রাশীদ খান দলের কাছে নির্ভরযােগ্য খেলােয়াড়। তাঁর উপরেই অনেককিছুই নির্ভর করে থাকে।