অস্ট্রেলিয়া সফরের আগে দুবাইতে কোয়ারেন্টাইনে পূজারা-হনুমা-শাস্ত্রীরা

ভবিষ্যতের কথা ভেবে বিসিসিআই উদ্যোগ নিতে শুরু করেছে। আইপিএল প্রতিযােগিতা শেষ হলেই, চলতি বছরের শেষদিকে অস্ট্রেলিয়ার মাটিতে উড়ে যাবে ভারতীয় ক্রিকেটাররা

Written by SNS Delhi | October 6, 2020 12:39 pm

চেতেশ্বর পূজারা (Photo by DAVID GRAY / AFP)

আইপিএল থেকে ব্রাত্য… তাই ক্রিকেট চালু হলেও এখন সেই লকডাউনের মতনই জীবনযাপন করছেন কয়েকজন ভারতীয় ক্রিকেটার।

তবে, সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য এবং ভবিষ্যতের কথা ভেবে বিসিসিআই উদ্যোগ নিতে শুরু করেছে। আইপিএল প্রতিযােগিতা শেষ হলেই, চলতি বছরের শেষদিকে অস্ট্রেলিয়ার মাটিতে উড়ে যাবে ভারতীয় ক্রিকেটাররা।

ক্যাঙারুদের দেশে গিয়ে ভারতীয় ক্রিকেটাররা একটি পূর্ণাঙ্গ সিরিজে অংশ নেবে। তার আগে চেতেশ্বর পূজারা-হনুমা বিহারী-কোচ রবি শাস্ত্রী, বােলিং কোচ ভরত অরুণ, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর, ফিল্ডিং কোচ আর শ্রীধর এবং বাকি সাপাের্ট স্টাফরা দুবাইতে পৌঁছে যাবেন এই মাসের শেষদিক করে এমন খবরটাই শােনা যাচ্ছে। কারণ ওখানে গিয়ে তারা মােট ছয় দিন কোয়ারেন্টাইনে থাকবেন।

তারপর শােনা যাচ্ছে প্রথম, দ্বিতীয় ও ষষ্ঠ দিনে প্রত্যেকের করােনা টেস্ট করানাে হবে। এবং আইপিএল শেষ হওয়ার পরই প্রত্যেকে একসঙ্গে হয়ে অস্ট্রেলিয়া সফরের উদ্দেশ্যে রওনা হবে বলেই শােনা যাচ্ছে এখন অবধি।

যদি কোনও অসুবিধা না হয় এবং করােনার থাবা না পড়ে তা হলে যে ভারতীয় ক্রিকেটাররা ক্যাঙারুদের দেশে যাচ্ছে এবং সেখানে গিয়ে পূর্ণাঙ্গ সিরিজে অংশ নেবে সেটা এখন থেকে নিশ্চিতভাবে বলে দেওয়া যায়। খেলাগুলি হবে অ্যাডিলেড, পার্থ এবং মেলবাের্নে জৈব সুরক্ষা বলয় নিয়মে।