যে চাপটা ছিল আমার উপর সেটা এখন অনেক কমে গেছে আইপিএল খেলার পর: সামি

করােনা আবহে লকডাউনের সময় একমাত্র নিজের ফাকা জমিতে গ্রামের বাড়িতে প্র্যাকটিস চালিয়ে গিয়েছিলেন ভারতীয় পেস বােলার মহম্মদ সামি।

Written by SNS Sidney | November 22, 2020 5:52 pm

মহম্মদ সামি (File Photo: AFP)

করােনা আবহে লকডাউনের সময় একমাত্র নিজের ফাকা জমিতে গ্রামের বাড়িতে প্র্যাকটিস চালিয়ে গিয়েছিলেন ভারতীয় পেস বােলার মহম্মদ সামি । আর তার ফলাফলটা পেয়েছেন হাতে নাতে। সদ্য সমাপ্ত ত্রয়ােদশতম আইপিএলের সংস্করণে কিংস ইলেভেন পাঞ্জাব দলের হয়ে খেলতে নেমে মহম্মদ সামিকে পুরাে অন্য ছন্দে দেখা গিয়েছিল। 

তিনি যে লকডাউনে কতটা খেটেছিলেন নিজের বােলিং পারফরমেন্সের ধারাবাহিকতা বজায় রাখার জন্য তার উদাহরণ আমরা প্রত্যেকেই পেয়ে গেছি। এখন আসন্ন অস্ট্রেলিয়া সিরিজেও তিনি তাঁর বােলিং পারফমেন্সের ধারাবাহিকতা বজায় রেখে কাজের কাজটা করে যাবেন সেটাই সকলে আশা করছেন। সত্যি বলতে কি আমি একটা চাপের মধ্যে ছিলাম।

একটা ভয় মানসিক দিক দিয়ে আমাকে পিছিয়ে রাখছিল। বুঝতে পারছিলাম না কি হবে। এবং কি করে নিজের সেরা খেলাটা মেলে ধরার চেষ্টা করব। কিন্তু আইপিএলে পাঞ্জাবের জার্সি গায়ে খেলতে নেমে যেভাবে খেলা মেলে ধরতে পেরেছি সেখানে আমার মনে হয়। আমি আমার ভালাে ফর্মের মধ্যে রয়েছি। এবং নিজের সেরা খেলাটা মেলে ধরতে পারায় আমি অনেকটা মানসিক দিক দিয়ে চাপ কমাতে পেরেছি।

অস্ট্রেলিয়া উড়ে আসার আগে সেটা আমি আগাম বলতে পারি। খুব ভালাে লাগছে নিজের সেরা খেলাটা মেলে ধরতে পেরে। আশা করছি অস্ট্রেলিয়ার মাটিতেও খেলতে নেমে নিজের খেলা খেলাটাই মেলে ধরব, এমন কথাই জানালেন ভারতীয় পেস বােলার মহম্মদ সামি।