প্রথম দফায় করােনা ভ্যাকসিন নিলেন পেলে ও কপিলদেব

এবারে করােনার ভ্যাকসিন নিলেন ফুটবল সম্রাট পেলে। নােভেল করােনা ভাইরাসে সারা পৃথিবীতে যে দেশগুলি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছিল, তার মধ্যে অন্যতম ব্রাজিল।

Written by SNS Delhi | March 4, 2021 6:48 pm

কপিলদেব (Photo: SNS)

এবারে করােনার ভ্যাকসিন নিলেন ফুটবল সম্রাট পেলে। নােভেল করােনা ভাইরাসে সারা পৃথিবীতে যে দেশগুলি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছিল, তার মধ্যে অন্যতম ব্রাজিল। একটু দেরিতে হলেও লাতিন আমেরিকা এই দেশটিতে করােনার বিরুদ্ধে লড়াই করার জন্য যে ভ্যাকসিন প্রদান শুরু হয়েছিল, তা একটু দেরিতে হয়েছে। আর এই ভ্যাকসিনের জন্যে দেশবাসীর কাছে বার্তা পাঠালেন পেলে।

তিনি ভ্যাকসিন নেওয়ার পরে বলেছেন, আমার জীবনে এটা একটা স্মরণীয় ঘটনা। এখনও করােনা থেকে দেশবাসী মুক্তি পায়নি। তাই সবাইকে সতর্ক থাকতে হবে। এই মারণ ভাইরাসকে অবহেলা করলে চলবে না। পেলে আরও বলেছেন, আমাদের শৃঙ্খলাপরায়ণ হতে হবে। মাস্ক পরতেই হবে। সামাজিক দূরত্ব বজায় রেখে সমস্তরকম কাজকর্ম করা উচিত।

আমরা যদি একে অপরের কথা ভাবি, তাহলে অনেক কাজ সহজ হয়ে যাবে। এই মুহূর্তে পেলের শারীরিক অবস্থা খুব একটা ভালাে জায়গায় নেই। প্রায় ৮০ বছরের কাছাকাছি বয়স, সেই কারণে তিনি আরও বেশি সতর্ক থাকতে চাইছেন।

এদিকে দিল্লির খবর, ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের অধিনায়ক কপিল দেব এদিন করােনার কোভ্যাকসিনের ডােজ নিলেন। কপিলদেব এই ডােজটি নিয়েছে একটি বেসরকারি হাসপাতাল থেকে। তার আগেই ভ্যাকসিন নিয়েছে ভারতের প্রাক্তন ক্রিকেটার রবি শাস্ত্রী।

টিকা অভিযানের দ্বিতীয় পর্বটি শুরু হয় গত ১ মার্চ। হরিয়ানার ব্যারিকেন কপিলদেবের এই ভ্যাকসিন নেওয়া অত্যন্ত প্রয়ােজন ছিল। কিছুদিন আগে তিনি হৃদরােগে আক্রান্ত হয়েছিলেন।