আবারও পাকিস্তানে ক্রিকেটে গড়াপেটার গন্ধ

আবারও পাকিস্তানে ক্রিকেটে গড়াপেটা ও ফিক্সিংয়ের গন্ধ। ব্যাপারটা নিয়ে আগেই মুখ খুলেছিলেন প্রাক্তন পাকিস্তানের ক্রিকেটার শােয়েব আখতার।

Written by SNS Lahore | October 17, 2020 3:44 pm

পাকিস্তান ক্রিকেট বোর্ডের লোগো (Photo: Twitter/@TheRealPCB )

আবারও পাকিস্তানে ক্রিকেটে গড়াপেটা ও ফিক্সিংয়ের গন্ধ! পাকিস্তান ক্রিকেটে গড়াপেটা ও ফিক্সিং এই ব্যাপারটা নতুনত্ব নয়।

এই ব্যাপারটা নিয়ে আগেই মুখ খুলেছিলেন প্রাক্তন পাকিস্তানের ক্রিকেটার শােয়েব আখতার। তিনি পাকিস্তান ক্রিকেট বাের্ডের তদন্তকারী কর্মীদের কাজ নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তবে সেটা এখন নয় করােনার আগে অর্থাৎ বছরের প্রথমদিকে।

তিনি বলেছিলেন, কেন পাকিস্তান ক্রিকেট বাের্ডে এতাে গড়াপেটা এবং ফিক্সিংয়ের ছায়া দেখা যাচ্ছে। কেন ক্রিকেটাররা এই ফাদে পা দিচ্ছে। এরফলে দেশের ক্রিকেটের সম্মান নীচের দিকে নামছে। সেখানে পাক বাের্ডকে এবার শক্ত হাতে এই ব্যাপারটা দমন করতে হবে। এবং এমন শাস্তি দিতে হবে যেখানে ক্রিকেটাররা গড়াপেটা এবং ম্যাচ ফিক্সিং করতে ভয় পায়।

এবারে পাকিস্তানের ঘরােয়া টি-টোয়েন্টি প্রতিযােগিতায় গড়াপেটার গন্ধ। ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে সেই কথা পাক ক্রিকেট বাের্ডকে জানালেন এক ক্রিকেটার। তার অভিযােগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পিসিবি’র অ্যান্টি কোরাপশন ইউনিট।

করােনা ভাইরাসের ধাক্কা কাটিয়ে জাতীয় টি-টোয়েন্টি কাপ দিয়ে ঘরােয়া ক্রিকেট ফিরেছে পাকিস্তানে। ৩০ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে প্রতিযােগিতা।

আর সেই জাতীয় টি-টোয়েন্টি কাপের ম্যাচে এক ক্রিকেটারকে ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়া হয়েছে। ঘটনার সত্যতা স্বীকার করেছে পাকিস্তান ক্রিকেট বাের্ড। পিসিবির পক্ষ থেকে বলা হয়েছে, রাওয়ালপিন্ডিতে ম্যাচ চলাকালীন একজন সন্দেহভাজন ব্যক্তি ওই ক্রিকেটারকে ফিক্সিংয়ের প্রস্তাব দেয়। নিরাপত্তার স্বার্থে ওই ক্রিকেটার নাম প্রকাশ করেননি। তবে জানা গিয়েছে সংশ্লিষ্ট ক্রিকেটারটি এখনও পাকিস্তানের জাতীয় হয়ে খেলার সুযােগ পাননি। ঘরােয়া ক্রিকেটে নিয়মিত খেলেন।