এবার বড় হও, শিশুর মত আচরণ কর না, আমিরকে বললেন শােয়েব আখতার

‘এবার বড় হও, শিশুর মতন আচরণ কর না, আমিরকে বললেন শােয়েব আখতার। মাত্র আঠাশ বছরে ক্রিকেটকে অবসর জানানাের পরও বিতর্কের মধ্যে রয়েছেন প্রাক্তন এই পাক পেসার।

Written by SNS Karachi | May 27, 2021 11:38 pm

শােয়েব আখতার (File Photo: IANS)

‘এবার বড় হও, শিশুর মতন আচরণ কর না, আমিরকে বললেন শােয়েব আখতার। মাত্র আঠাশ বছরে ক্রিকেটকে অবসর জানানাের পরও বিতর্কের মধ্যে রয়েছেন প্রাক্তন এই পাক পেসার। তার ক্রিকেট কেরিয়ারে যতটা উন্নতি রয়েছে, ততটাই অবনতিও রয়েছে।

জাতীয় দলে অভিষেক করার পর নজরকাড়া পারফরমেন্স করে দেখিয়ে সকলের মন জয় করে নিলেও, স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে যুক্ত হয়ে খেলা থেকে বাদের তালিকায় চলে গিয়েছিলেন। এরপর পুনরায় শাস্তি ভােগ করে ক্রিকেট কেরিয়ারে পুনরায় ফিরে আসার পর, একাধিক সমস্যার সম্মুখীন হয়ে আঠাশ বছর বয়সে ক্রিকেটকে বিদায় জানান আমির।

তবে আমিরের এত অল্প বয়সে ক্রিকেট থেকে অবসর নেওয়াটাকে মেনে নিতে পারছেন না শােয়েব আখতার। তিনি বলেন, আমিরের এবার বড় হওয়া উচিত এবং বড়দের মতন চিন্তা-ভাবনা করা উচিত। কখনও ভাল দিন, কখনও খারাপ দিনও যায়।

আমিরের বােঝা উচিত সব সময় মিকি আর্থার বাবার মতাে এসে বাঁচাবে না। নিজেকেও বড় হতে হবে। আমিরের ভালর জন্যই বলছি। ম্যানেজমেন্ট আমার মর্জি অনুযায়ী চলবেনা। পারফর্ম করে উত্তর দিতে হবে। আর খেলােয়াড়দের কাছে এটাই হচ্ছে আসল পরীক্ষা।

এই পরীক্ষায় পাস করতে পারলেই আর কোনও সমস্যার সম্মুখীন কখনাে হতে হবে না। আমি তাে বলব হাফিজের থেকে দেখে শেখা উচিত আমিরের। হাফিজের বিরুদ্ধে ছিল ম্যানেজমেন্ট।

হাফিজ কিন্তু অন্য ভাবে সামলেছিল। ও রান করতে শুরু করে। ম্যানেজমেন্ট আর কিছু করতেই পারেনি। আমিরের শেখা উচিত হাফিজের থেকে।