গৌতম গম্ভীরের ট্যুইট ঘিরে শােরগােল

কলকাতা নাইট রাইডার্স দলের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর ট্যুইট করে লেখেন, একটা দলকে ভালাে করে তৈরি করতে এবং সেটাকে গুছিয়ে নিতে বহু বছর সময় লেগে যায়

Written by SNS Delhi | October 17, 2020 3:53 pm

গৌতম গম্ভীর (File Photo: IANS)

শুক্রবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে নামার আগেই দীনেশ কার্তিক কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কের দায়িত্ব ছেড়ে দিলেন। এবং দলের নতুন অধিনায়ক নির্বাচিত হয়েছেন ইওন মর্গান।

দীনেশ কার্তিকের অধিনায়কত্ব নিয়ে সকলেই প্রশ্ন করেছিলেন। এবং সকলেই বলাবলি করছিলেন বিশ্বকাপ বিজয়ী দলের অধিনায়ক ইওন মর্গানকে দলের দায়িত্ব তুলে দেওয়া হােক।

এই ব্যাপারটা নিয়ে আইপিএলের শুরু থেকেই একটা আলােচনা সমালােচনা সর্বত্র চলছিল। এদিকে কলকাতা নাইট রাইডার্স দলের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীর ট্যুইট করে লেখেন, একটা দলকে ভালাে করে তৈরি করতে এবং সেটাকে গুছিয়ে নিতে বহু বছর সময় লেগে যায়। কিন্তু তা ভেঙে যায় মুহূর্তের মধ্যে। নাইটদের দু’বার খেতাব জিতিয়ে দেওয়া অধিনায়ক গৌতি কাকে এভাবে খোঁচা দিলেন সেটা নিয়ে এখন বহু প্রশ্ন সকলের মনে জেগে উঠেছে।

তবে বিদেশি ক্রিকেটারের হাতে দলের অধিনায়কত্ব তুলে দেওয়ার জন্যই টিম ম্যানেজমেন্টকেই যে খোঁচা দিলেন| প্রাক্তন নাইট অধিনায়ক সেটা আর আলাদা করে বলে দিতে হবে না। কারণ ডিকে নিয়ে নানান প্রশ্ন উঠেছে, তাই নিজে থেকেই কার্তিক সরে যাওয়ার সিদ্ধান্ত নেন। আর নাইট দলের সিইও ভেল্কি মাইশাের জানান, আমরা ভিকের অধিনায়কত্বে খেলতে পেরে গর্বিত এবং ডিকে’র মতন অধিনায়ক পেয়েও আমরা গর্বিত ছিলাম আর থাকব। এমন সিদ্ধান্ত নেওয়া যে কোনও ক্রিকেটারের জন্য সাহসিকতার পরিচায়ক আমরা অবাক হলেও তার সিদ্ধান্ত সমর্থন করছি। এখন দেখার মর্গান দলকে নতুন মরশুমে কতদুর এগিয়ে নিয়ে যেতে পারেন।