ইউএস ওপেন থেকে নাদাল ছিটকে গেলেন

আবার ছিটকে গেলেন ইউএস ওপেন টেনিস থেকে রাফায়েল নাদেল।পায়ের চোট কিছুতেই সারছে না। যার ফলে একের পর এক টুর্নামেন্টে নাদালের উপস্থিতি দেখতে পাওয়া যাচ্ছে না।

Written by SNS Washington | August 21, 2021 9:15 pm

রাফায়েল নাদাল (ছবি: William WEST / AFP)

আবার ছিটকে গেলেন ইউএস ওপেন টেনিস থেকে রাফায়েল নাদেল। তার পায়ের চোট কিছুতেই সারছে না। যার ফলে একের পর এক টুর্নামেন্টে নাদালের উপস্থিতি দেখতে পাওয়া যাচ্ছে না। টোকিও অলিম্পিক গেমসে নাদালের অভাব লক্ষ্য করা গিয়েছে। অনেকেই আশা করেছিলেন শিরােপা দখলের লড়াইয়ে নাদালই হবেন সেরা খেলােয়াড়।

কিন্তু সেই আশা সার্থক হয়নি। তখনই তিনি বলেছিলেন, আশা করা যাচ্ছে আর কিছুদিন বাদেই পুরােপুরি সুস্থ হয়ে উঠবেন চোটের থেকে। কিন্তু সেই চেষ্টাও সফল হল না। চোট নিয়ে তিনি বড় যন্ত্রণার মধ্যে রয়েছেন। একের পর এক টুর্নামেন্টে অংশ না নিতে পেরে নাদাল বেশ মুষড়ে পড়েছেন।

তাই তিনি সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে নিয়ে বলেছেন, আমার কিছু করার নেই শারীরিক দিক থেকে সুস্থ না হতে পারলে কোর্টে নামা সম্ভব নয়। সেই কারণেই ইউএস ওপেনে তার পক্ষে খেলা সম্ভব হচ্ছে না। তিনি আবার বলেছেন চোট নিয়ে ভাবছি কি করা যাবে।

চিকিৎসকদের সঙ্গে সব সময়ই পরামর্শ ও কথা বলছি। তাদের সঙ্গে কথা মতাে যা করা দরকার তা করছি কিন্তু পুরােপুরি এখনও নিজেকে সুস্থ বলে মনে করা যাচ্ছে না। আগামী আরও কিছু দিন বিশ্রামের প্রয়ােজন রয়েছে ।

বিশ্রাম ছাড়া কোনওভাবেই পায়ের চোট নিরাময় হবে না বলে মনে করছি। আমার নিজেরও খুব খারাপ লাগছে পরপর দুটো বড়াে টুর্নামেন্টে নিজেকে প্রকাশ করতে পারলাম না। জানি না কবে আবার কোর্টে ফি? সমর্থকদের কাছে প্রার্থনা করব আমার হয়ে ঈশ্বরের কাছে বলুন যত তাড়াতাড়ি সম্ভব কোর্টে ফিরে আসতে পারি।